Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

দুবাইয়ে দ্বিতীয়বারের মতো বইমেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

সামসুর রহমান সোহেল, আরব আমিরাত

সামসুর রহমান সোহেল, আরব আমিরাত

ডিসেম্বর ১৩, ২০২৩, ০৭:৪৮ পিএম


দুবাইয়ে দ্বিতীয়বারের মতো বইমেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

জ্ঞান ও মননের আকাঙক্ষা পূরণে দুবাই কনস্যুলেটের উদ্যোগে আগামী ১৫ই ডিসেম্বর শুক্রবার থেকে কনস্যুলেট জেনারেল অফিস প্রাঙ্গনে দ্বিতীয় বারে মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজয় উৎসব, বাংলাদেশ বই মেলা ও বঙ্গসংস্কৃতি উৎসব ২০২৩।

মধ্যপ্রাচ্যে বাংলা ভাষা , সাহিত্য , সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা ও জনকূটনীতি সম্প্রসারণের বিষয়টি বিবেচনায় রেখে এই বইমেলা আয়োজনে করেছে বাংলাদেশ কনস্যুলেট।

তিনদিনব্যাপি এই বই মেলা ১৫ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ইতোমধ্যে মেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার বিকালে দুবাই কনস্যুলেট হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ কনস্যুলেট।

কনসাল জেনারেল বিএম জামাল হোসেন মেলার সার্বিক প্রস্তুতি তুলে ধরে একটি লিখিত বক্তব্য উপস্থাপন করেন।এই সময় তিনি বলেন, বইমেলায় স্বনামধন্য শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে।

বাংলাদেশের বিভিন্ন সৃজনশীল ও স্বনামধন্য প্রকাশনা সংস্থাসহ স্থানীয় প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।  বিভিন্ন দেশের খ্যাতিম্যান কবি, সাহিত্যিক, লেখক এই বইমেলায় অংশগ্রহণ করবেন ।

এ ছাড়া বইমেলায় প্রতিদিন স্থানীয় ও দেশী – বিদেশী খ্যাতনামা শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি নতুন বইয়র মোড়ক উন্মোচন , বইয়ের আলোচনা , সাহিত্য বিষয়ক সেমিনার, আলোচনাসভাসহ বিভিন্ন সৃজনশীল, শিক্ষামূলক অনুষ্ঠান ও বাচ্চাদের জন্য প্রতিযোগিতার আয়োজন করা হবে উল্লেখ করেন।

মেলায় সর্বমোট ৭০ টি স্টল থাকবে এবং স্টল তৈরির বাবদ যা খরচ হবে তাই ভাড়া নির্ধারণ করা হবে বলেন জানান তিনি।

পাঠক সমাজ, বই প্রেমী, সুধীজন, সুহৃদ তরুণ সমাজ, যুব সমাজসহ সব বয়সী সর্বস্তরের শ্রেণী পেশার মানুষকে সপরিবারে বন্ধু-বান্ধবসহ মেলায় আসার জন্য আহবান জানান বিএম জামাল হোসেন।

সংবাদ সম্মেলনে কনস্যুলেট এর কর্মকর্তা সহ, গণমাধ্যমকর্মী ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!