Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘দিন-দ্য ডে’ ও ‘থর’ নামিয়ে চালানো হচ্ছে ‘হাওয়া’

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুলাই ৩১, ২০২২, ০৬:৩৯ পিএম


‘দিন-দ্য ডে’ ও ‘থর’ নামিয়ে  চালানো হচ্ছে ‘হাওয়া’

সাদা কালা গানের সাথে বিনোদন পাড়ায় এখন সবচেয়ে আলোচিত মিজবাউর রহমান সুমনের নির্মিত প্রথম সিনেমা ‘হাওয়া’।গত ২৯ জুলাই মুক্তির পাওয়ার পর দেশের ২৪  টি হলে টানা হাউজফুল চলছে সিনেমাটি।রেকর্ডও গড়েছিল অগ্রিম টিকিট বিক্রিতে। দর্শকদের চাপে একনো সংকট চলছে টিকিটে।

এর মধ্যেই চমকপ্রদ একটি ঘটনার খবর পাওয়া গেল। পুরান ঢাকার নতুন মাল্টিপ্লেক্স ‘জয় সিনেমাস’-এ ‘হাওয়া’ দেখার জন্য দর্শকের ঢল নেমেছে। এ কারণে তারা অনন্ত জলিলের ‘দিন-দ্য ডে’ ও হলিউডের সিনেমা ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’-এর শো বন্ধ করে ‘হাওয়া’র শো বাড়িয়ে দিয়েছেন।


বিষয়টি নিজেদের ফেসবুক পেজে পোস্ট দিয়ে নিশ্চিত করেছে জয় সিনেমাস কর্তৃপক্ষ। তারা জানান, “হাওয়া’ সিনেমার জনসমাগম বেশি হওয়ার কারণে আমরা ৩ টা স্পেশাল শো বাড়িয়ে দিয়েছি আমাদের থ্রিডিডি হলে। তাই আমাদের ‘দিন-দ্য ডে’ ও ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ আপাতত চালানো হবে না। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এগুলোর প্রদর্শনী বন্ধ থাকবে।”

‘হাওয়া’ মুক্তির প্রথম দিন থেকে ‘লায়ন সিনেমাস’-এ শো সংখ্যা ছিল ৪টি। তবে নতুন তিনটি স্পেশাল শো যুক্ত হওয়ায় এখন প্রতিদিন এখানে ৭টি প্রদর্শনী চলছে।

১০০ কোটি বাজেটের ‘দিন-দ্য ডে’ ও হলিউডের ‘থর’ নামিয়ে চালানো হচ্ছে ‘হাওয়া’; এ ঘটনা দেশের সিনেমার জন্য অত্যন্ত শুভ ইঙ্গিত বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা। বিষয়টি নিয়ে নির্মাতা দীপংকর দীপন বলেছেন, ‘অনেকবার বলেছি, আমাদের দর্শককে নিজেদের ভালো সিনেমা ভালো সিনেমা হলে দেখার স্বাদটা পেতে দিন, তারপর এরকম অনেক কিছুই ঘটবে।’


উল্লেখ্য, ‘হাওয়া’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল প্রমুখ। সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে সিনেমাটির গল্প এগিয়েছে। এর সঙ্গে সমুদ্র অঞ্চলের মিথলজির সমন্বয় ঘটিয়েছেন নির্মাতা।

 

Link copied!