Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা: আহত ১০

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

এপ্রিল ২৩, ২০২৪, ০৭:৪৬ পিএম


এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা: আহত ১০

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ অনুষ্ঠান ছিল আজ (২৩ এপ্রিল)। বিকেলে এফডিসি-তে সুষ্ঠুভাবে শেষ হয় শিল্পীদের শপথগ্রহণ, এরপরই ঘটে অপ্রীতিকর ঘটনা।  সেখানকার পরিস্থিতি এখন উত্তপ্ত।

প্রাথমিকভাবে জানা যায়, একজন ইউটিউবারের সঙ্গে আগে থেকে মনোমালিন্য চলছিল অভিনেতা শিবা শানুর। শপথগ্রহণ শেষ হলে ইউটিউবার ডেকে নেন তিনি। কথা কাটাকাটির এক পর্যায়ে সাংবাদিকরা হাজির হলে তাঁদের সঙ্গেও বাগবিতণ্ডা হয়। সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী একাধিকজনের মতে, এতে নেতৃত্ব দেন শিবা শানু, জয় চৌধুরী ও আলেকজ্যান্ডার বো।

ঘটনাস্থলে উপস্থিত এক বলেন, আমাদের আমন্ত্রণ জানিয়েছেন বলেই আমরা এসেছিলাম। সংবাদ সংগ্রহের জন্য এফডিসিতে আসি। কিন্তু এইভাবে সহকর্মীদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি করছি।

শতাধিক সংবাদকর্মী আহত হয়েছে বলে দাবি করা হচ্ছে। সবশেষ তথ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে অসংখ্য পুলিশ সদস্য উপস্থিত হয়েছেন।

মারামারির ঘটনায় দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন ও বাংলাভিশনের ক্যামেরাপারসনসহ ১০ জনের মতো সংবাদকর্মী ও ইউটিউবার আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টি নিয়ে সমিতির সাধারণ সম্পাদক ডিপজল বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা দেখছি। এটা খুবই দুঃখজনক। বিষয়টি যেভাবে দেখা দরকার তা আমরা দেখছি।’

আরএস

Link copied!