Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সিনেমা মুক্তির অপেক্ষায় সোনিয়া

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ২৪, ২০২২, ০২:০৫ এএম


সিনেমা মুক্তির অপেক্ষায় সোনিয়া

সোনিয়া হোসেইন। একাধারে অভিনেত্রী, উপস্থাপিকা ও নির্মাতা। আলভী আহমেদের পরিচালনায় তিনি প্রথম ‘ইউটার্ন’ সিনেমায় অভিনয় করেন। সিনেমাটিতে তার বিপরীতে ছিলেন শিপন মিত্র। আরশাদ আদনান প্রযোজিত এই সিনেমার মধ্য দিয়েই বেশ ভালোভাবেই সিনেমায় অভিষেক হয়েছিল তার।

তবে এবারই প্রথম তিনি সরকারি অনুদানের কোনো সিনেমায় অভিনয় করেছেন। হূদি হকের পরিচালনায় ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমায় তিনি একটি ব্যতিক্রমধর্মী গানে পারফর্ম করেছেন। যদিও সিনেমাটি মুক্তির প্রাথমিক কথা ছিল আগামী বিজয় দিবসে।

কিন্তু সোনিয়া জানান, বিজয় দিবসে সিনেমাটি মুক্তি পাচ্ছে না। তার আশা ছিল ২০২২ সালটা হবে তার জন্য এই সিনেমা মুক্তির মধ্য দিয়ে একটি স্মরণীয় বছর। কিন্তু আপাত পরিস্থিতিতে যা দেখা যাচ্ছে, তাতে মনে হচ্ছে সোনিয়া অভিনীত এই সিনেমাটি আগামী বছর একুশে ফেব্রুয়ারি অথবা স্বাধীনতা দিবসে মুক্তি পেতে পারে। এটি আসলে নির্ভর করছে হূদি হকের সিদ্ধান্তের ওপর।

সোনিয়া হোসেইন বলেন, ‘আমি হূদি আপার কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। কারণ তিনি আমাকে তার প্রথম পরিচালিত সিনেমা ১৯৭১ সেইসব দিন-এ কাজ করার সুযোগ দিয়েছেন। শুধু তা-ই নয়, সিনেমার একটি গানে আমাকে যতটা গ্ল্যামারাসভাবে উপস্থাপন করা যায়, তিনি সে চেষ্টাও করেছেন। আমিও আমার সর্বোচ্চটুকু দিয়েই চেষ্টা করেছি নিজেকে যথাযথভাবে উপস্থাপন করতে। এখন আসলে সিনেমাটি মুক্তির প্রতীক্ষায় আছি। সিনেমাটিতে অনেক গুণী শিল্পী অভিনয় করেছেন। যে কারণে সিনেমাটি নিয়ে আমি ভীষণ আশাবাদী। এতে নিজেকে যথাযথভাবে উপস্থাপনের জন্য আমি নিজেকে প্রস্তুতও করেছিলাম। এখন শুধু মুক্তির প্রহর গুনছি।’

এদিকে আজ সোনিয়া হোসেইনের জন্মদিন। জন্মদিনে বিশেষ কোনো আয়োজন না থাকলেও তিনি জানান, আজকের দিনটিতে তিনি তার মা ও স্বামী শামীম আহমেদ স্টিভের সঙ্গেই কাটাবেন। পৃথিবীতে আসার এই দিনটি প্রসঙ্গে সোনিয়া হোসেইন বলেন, ‘মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা, শুকরিয়া যে তিনি আমাকে এমন একজন মায়ের সন্তান হিসেবে পৃথিবীতে পাঠিয়েছেন, যাকে নিয়ে আমি প্রতি মুহূর্তে গর্ব করতে পারি। আমার মা-ই আসলে আমার জীবনের আদর্শ। আর বাবাকে ভীষণ মিস করি। আবার আদর-স্নেহ মিস করি।’ গত আগস্টে শোকের মাসেই বঙ্গবন্ধুকে উৎসর্গ করে মডেল ও অভিনেত্রী সোনিয়া হোসেইন গানে গানে একটি বিশেষ নৃত্য পরিবেশন করেছেন।

যার কোরিওগ্রাফি করেছেন কিবরিয়া চঞ্চল, মূল ভাবনা সোনিয়ার। এরইমধ্যে সোনিয়া হোসেইন তার এই বিশেষ নৃত্য পরিবেশনটি ধারণ করেছেন। তবে দর্শকের জন্য জানার বিষয় হচ্ছে জাতির পিতাকে উৎসর্গ করে এই বিশেষ নৃত্যটি র্দশক শুধুই উপভোগ করতে পারবেন ‘সোনিয়াক’ ইউটিউব চ্যানেলে। এটি সোনিয়া হোসেইনের নিজস্ব ইউটিউব চ্যানেল সোনিয়া জানান তার সোনিয়াক (ঝঙঘওঅঈ) চ্যানেলটিতে নিয়মিত মজার মজার কন্টেন্ট দিয়ে চালু রাখবেন। থাকবে সিনেমা, গান, নাটক, রান্না, ট্রাভেল’সহ নানান বিষয়ের মজার মজার ভিডিও।

নতুন নতুন শিল্পীরা এখানে নিজেদেরকে তুলে ধরার সুযোগ পাবে। সোনিয়ার প্রবল আগ্রহ শিল্পীদের নিজেদের ইচ্ছেমতো গল্পবলার একটা প্লাটফরম হোক ‘সোনিয়াক’। ২০০৩ সালে ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় শীর্ষ পাঁচজনে ছিলেন গাইবান্ধার মেয়ে সোনিয়া হোসেইন। ২০০৫ সালে তিনি গিয়াস উদ্দিন সেলিমের নির্দেশনায় ‘প্রেমে পড়ার গল্প’ নাটকে প্রথম অভিনয় করেন।

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

Link copied!