Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

হাবিব-কনার ‘পিরিতের একতারা’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ৪, ২০২২, ০১:৪৯ এএম


হাবিব-কনার ‘পিরিতের একতারা’

প্রকাশ হলো হাবিব ওয়াহিদ ও দিলশাদ নাহার কনার দ্বৈত গান ‘পিরিতের একতারা’। ২০১১ সালে মুক্তি পাওয়া প্রজাপতি সিনেমায় ‘তোমার আকাশ হব প্রজাপতি’ শিরোনামের গানটিতে হাবিব ওয়াহিদের সঙ্গে শেষ কণ্ঠ দিয়েছিলেন দিলশাদ নাহার কনা। প্রায় এক যুগ পর এই সংগীতশিল্পী ও পরিচালকের সঙ্গে আবারও দ্বৈত গানে কণ্ঠ দিলেন তিনি। হাবিবের সুর-সংগীতে গানটির কথা লিখেছেন সুহূদ সুফিয়ান।

কনা বলেন, ‘হাবিব ভাইয়ের সুর ও সংগীতে অনেকগুলো একক গান ও বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিয়েছি। এবার প্রায় এক যুগ পর তার সঙ্গে গাইলাম। মাস দুয়েক আগে হঠাৎই মুঠোফোনে হাবিব ভাইয়ের খুদে বার্তা— তোমার জন্য একটা গান করেছি।

দেখতে পারো। গানের একটি অংশ আমাকে পাঠিয়েছিলেন। শুনে খুব ভালো লাগে। পরে গত মঙ্গলবার দুজন মিলে কণ্ঠ দিলাম।’
সংগীততারকা কনা বলেন, ‘ওইদিন স্বাভাবিকভাবেই গানটিতে কণ্ঠ দিয়েছিলাম। শেষ করে যখন শুনছিলাম, অন্য রকম মনে হচ্ছিল। আমার কণ্ঠের পর যখন হাবিব ভাইয়ের কণ্ঠ শুনলাম, তখন গানটি অন্যরকম আবহ তৈরি করল। খুবই ভালো লাগছিল।’ কনা জানান, এটি রোমান্টিক গান।

কনা আরও বলেন, ‘হাবিব ভাই বাংলাদেশের মিউজিকে বেশ পরিবর্তন এনেছেন। আমি তাঁর চরম ভক্ত। হাবিব ভাইয়ের কণ্ঠে, তাঁর সংগীতে অনেক গান শুনেছি। তাঁর অনেক গানই আমার পছন্দের তালিকায় আছে। অনেক দিন পর একসঙ্গে গাইলাম। খুবই ভালো লেগেছে। এখন গানটি প্রকাশের অপেক্ষায় আছি।’

চলতি মাসের শেষে হাবিব ওয়াহিদের নিজের ইউটিউব চ্যানেল থেকে গানটি অডিও সংস্করণে প্রকাশিত হওয়ার কথা।

Link copied!