community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

অভিনেত্রী হুমায়রা হিমু মারা গেছেন

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২, ২০২৩, ০৬:০৮ পিএম


অভিনেত্রী হুমায়রা হিমু মারা গেছেন

ছোট পর্দার অভিনেত্রী হুমায়রা হিমু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

তিনি বলেন, ‘আমরা খবরটা শুনেছি। দুপুরের পরে তাকে উত্তরার একটি হাসপাতালে নেওয়া হয়েছিল।

নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তবে কী কারণে মারা গেছেন, সেটা এখনই বলা যাচ্ছে না। হাসপাতালে আমাদের সংগঠনের অভিনেত্রী উর্মিলা কর যাচ্ছেন। তিনি যাওয়ার পর বিস্তারিত বলতে পারব।

তবে তিনি জানান, তাঁকে যে ব্যক্তি হাসপাতালে নিয়ে এসেছিলেন তিনি পালিয়ে গেছেন। তাঁকে খোঁজা হচ্ছে।
এদিকে উর্মিলা কর জানান, তিনি অল্প সময়ের মধ্যে হাসপাতালে পৌঁছবেন। তিনি জানান, ঘণ্টা খানেক আগে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন।

উত্তরার একটি বাসায় একাই থাকতেন এই অভিনেত্রী। বেশ কয়েক বছর ধরে ছোট পর্দায় অভিনয় করতেন হিমু। বিটিভিসহ বিভিন্ন প্যাকেজ নাটকে দেখা যেত তাঁকে। তিনি অভিনয়শিল্পী সংঘেরও সদস্য ছিলেন।

হুমাইরা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মঞ্চনাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্য জগতে প্রবেশ করেন। ফ্রেঞ্চ নামক নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন।

২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে হুমাইরা হিমু’র অভিষেক হয়। চলচ্চিত্রের গল্পটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে তৈরি এবং চলচ্চিত্রে তার অসাধারণ অভিনয় সমালোচকদের ইতিবাচক সাড়া পেয়েছিল।

বিস্তারিত আসছে...

Link copied!