Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

ফাগুন অডিও ভিশন নির্মিত ভালোবাসার ‘বিশেষ পাঁচফোড়ন’

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৪:০৩ পিএম


ফাগুন অডিও ভিশন নির্মিত ভালোবাসার ‘বিশেষ পাঁচফোড়ন’

দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মত এবারও ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাণ করেছে ভালোবাসার বিশেষ পাঁচফোড়ন। পাঁচফোড়ন একটি ভিন্ন ধারার ম্যাগাজিন অনুষ্ঠান। নাটকীয়ভাবে এর প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়। গত প্রায় দুই যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। প্রতিবারের মত এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের ভালোবাসার বিশেষ এই পাঁচফোড়ন।

ভালোবাসা দিবসে স্ত্রীকে নিয়ে খোলামেলা পরিবেশে স্নিগ্ধ প্রকৃতির ছোঁয়া পেতে প্রকৃতি ঘেরা একটি রিসোর্টে ঘুরতে গেছেন স্বামী, সেখানে তাদের মধ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়েই গড়ে উঠেছে এবারের পাঁচফোড়ন এর গল্প। তাদের বিভিন্ন কর্মকাণ্ডের ফাঁকে ফাঁকেই আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোটিং।

পাঁচফোড়নের প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢং ভিন্নরকম যেখানে নির্দিষ্ট কোন উপস্থাপক থাকে না। দেশের বিভিন্ন তারকা শিল্পীরা বিভিন্ন আঙ্গিকে বিষয় ভিত্তিক এই অনুষ্ঠানের উপস্থাপনা করে থাকেন। এবারের পাঁচফোড়নে স্বামী-স্ত্রী’র ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সারিকা সাবরিন।

এবারের পাঁচফোড়নে মূল গান রয়েছে ৩টি। একটি গেয়েছেন সময়ের জনপ্রিয় সংগীত পরিচালক ও কণ্ঠ শিল্পী আকাশ মাহমুদ এবং শিল্পী শ্রাবনী সায়ন্তনী। ‘তোকেই শুধু চাই...’ শিরোনামে গানটির কথা লিখেছেন আলামিন জোমাদ্দার সবুজ ও আশিক মাহমুদ ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। আর একটি গান গেয়েছেন এই প্রজন্মের সংগীত শিল্পী শামস সুমন। গানটি লিখেছেন কাওনাইন সৌরভ, শামস সুমনের সুরে গানটির সংগীতায়োজন করেছেন মেহেদী। গানটিতে মডেল হিসাবে অংশগ্রহণ করেছেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী ইভানা। সঞ্চালনার পাশাপাশি মীর সাব্বির ও সারিকা সাবরিনকে দিয়ে চিত্রায়ণ করা হয়েছে একটি ভালোবাসার গান। মনোরম কিছু লোকশানে গানটি চিত্রায়ণ করা হয়েছে। নান্দনিক চিত্রায়ণ ও শিল্পীদের চমৎকার অভিনয় সমৃদ্ধ গানগুলো দর্শকদের ভালোবাসার আনন্দ দেবে।

রয়েছে সপ্তাহে এক দিন বিনা পয়সায় গ্রামের রোগীদের চিকিৎসাসেবা দেয়া মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বাসিন্দা ডাক্তার সত্যকাম চক্রবর্তীর উপর একটি মানবিক প্রতিবেদন। যিনি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে অবসর নিয়ে তার নিজ এলাকার মানুষকে ভালোবেসে দীর্ঘ চার বছর ধরে এই সেবা দিয়ে আসছেন। শিয়াল একটি বন্য প্রাণী, তবে এবারের পাঁচফোড়নে এমন একটি শিয়ালকে দেখানো হবে যেটি ঝোপ-জঙ্গলে, আড়ালে বা গর্তেও নয়, বাস করে লোকালয়ে মানুষের সঙ্গে। নিশাচর হলেও তাকে দেখা যাবে দিনের আলোতে লোকালয়ে ঘুরে বেড়াতে।

রয়েছে ভালোবাসার উপর বিভিন্ন আঙ্গিকে মজাদার কিছু নাট্যাংশ। জনপ্রিয় অভিনয় শিল্পীরা এতে অভিনয় করেছেন। শিল্পীরা হলেন-সুভাশিষ ভৌমিক, মাসুম বাশার, ম আ সালাম, জিল্লুর রহমান, মিলি বাশার, ইকবাল হোসেন, নূরে কাঞ্চন, নাদিয়া হক, আনোয়ার শাহী, নজরুল ইসলাম, আনোয়ারুল আলম সজল, সিয়াম নাসির, সিলভিয়া কুইয়া, মোনালিসা দীপা, সাজ্জাদ সাজু, রুমী, সুবর্ণা মজুমদারসহ আরো অনেকে। অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচারিত হবে ১৪ই ফেব্রুয়ারি, বুধবার-রাত ১০:৩০ মিনিটে। পরিবেশিত হবে কেয়া কসমেটিকস লিমিটেডের সৌজন্যে। পাঁচফোড়ন নির্মান করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন।

এআরএস

Link copied!