Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

টেলিপ্যাব-অভিনয় শিল্পী সংঘ’র মীমাংসা

কত গুনতে হলো অপূর্বকে

বিনোদন ডেস্ক

মার্চ ২২, ২০২৪, ০৭:২১ পিএম


কত গুনতে হলো অপূর্বকে

শিডিউল ফাঁসানো ও অর্থ আত্মসাতের অভিযোগে শাহরিয়ার শাকিলের আইনি নোটিশ দেওয়ার ঘটনাটি শোবিজে ব্যাপক আলোচনার জন্ম দেয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর বিরুদ্ধে।

 পরে টেলিভিশন প্রযোজকদের সংগঠন ‘টেলিপ্যাব’ ও অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’ একসঙ্গে বসে ঘটনার মীমাংসা হয়। আলোচনায় সমাধানও হয়, আলফা আই-এর আর কোনো নাটকে অভিনয় করবেন না অপূর্ব। তবে বাকি থাকা নাটকের অগ্রিম অর্থ ফেরত দিতে হবে তাকে। এতে দুই পক্ষ রাজি হয়। সম্প্রতি সেই অর্থ পরিশোধও করেছেন অপূর্ব। জেনে নেওয়া যাক— কত গুনতে হলো এ অভিনেতাকে?

দু’বছর আগে ২৪টি নাটকের জন্য অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব চুক্তিবদ্ধ হন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা-আইয়ের সঙ্গে। প্রতিষ্ঠানটির কর্ণধার শাহরিয়ার শাকিল। চুক্তিমতো প্রতি মাসে তিন দিন সময় দিয়ে নাটকগুলোর শুটিং শেষ করে দেওয়ার কথা অপূর্বর। গত বছর অক্টোবরে নাটকগুলোর কাজ শেষ হওয়ার কথা ছিল। এমন শর্তে প্রযোজনা প্রতিষ্ঠানটি ২৫ লাখ টাকা অগ্রিম দেয় অপূর্বকে। ৯টি নাটকের শুটিংও হয়। পরে তাকে চুক্তিমতো আরও ৯ লাখ টাকা দেওয়া হয়।

মীমাংসায় বলা হয়, নাটকের শুটিং বাবদ পারিশ্রমিক রেখে বাকি টাকা ফেরত দেবেন অপূর্ব। সেই টাকার চেক পেয়ে প্রযোজক শাহরিয়ার শাকিল গণমাধ্যমে জানিয়েছেন, দুই সংগঠনের মিটিংয়ে যেভাবে মীমাংসার কথা বলা হয়েছে, সেভাবেই সব বুঝে পেয়েছেন। তবে কত টাকা বুঝে পেয়েছেন বা কত টাকা এই অভিনেতাকে দিতে হয়েছে, সেটা নিয়ে কেউ-ই মুখ খোলেননি। নাম প্রকাশ না করা শর্তে টেলিপ্যাব ও অভিনয় শিল্পী সংঘ সূত্রে জানা যায়, ১৪ লাখ টাকার বেশি ফেরত দিতে হয়েছে অপূর্বকে।

টেলিপ্যাব ও অভিনয় শিল্পী সংঘ সূত্রে জানা যায়, মীমাংসার এক দিন পরই অপূর্ব পুরো অর্থের চেক টেলিপ্যাব ও অভিনয় শিল্পী সংঘের মাধ্যমে ফেরত দেন।

বিআরইউ

Link copied!