Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

হঠাৎ টর্নেডোতে তছনছ গ্রাম, ভাইরাল ভিডিও 

নিজস্ব প্রতিবেদক

মে ৮, ২০২২, ০৬:০৩ পিএম


হঠাৎ টর্নেডোতে তছনছ গ্রাম, ভাইরাল ভিডিও 

হঠাৎ টর্নেডো আছড়ে পড়ায় রীতিমতো তছনছ হয়ে গেল গোটা গ্রাম। ঘটনাটি ঘটেছে ভারতের আসাম রাজ্যের বরপেটা জেলার রোমারি গ্রামে। শনিবার (৭ মে)  এমন ভয়ঙ্কর ঝড়ের ঘটনায় হতবাক গ্রামবাসীরা। 

শনিবার সকালে হঠাৎ ওই গ্রামে মিনি টর্নেডোর সৃষ্টি হয়। কয়েক মিনিট স্থায়ী হয় সেটি। তার মধ্যেই লন্ডভন্ড হয়ে গেছে গোটা গ্রাম। ক্ষতিগ্রস্ত হয়েছে চাষের জমিও। তবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। 

বরপেটার ডেপুটি কমিশনার তেজপ্রসাদ ভূষল জানিয়েছেন, কয়েক মিনিটের টর্নেডোয় কাঁচাবাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় সাতটি কাঁচাবাড়ি ধ্বংস হয়ে গেছে এই ঝড়ে। 

ব্রহ্মপুত্র নদী থেকে খানিকটা দূরেই অবস্থিত রোমারি গ্রাম। নদী থেকে সেই টর্নেডোর সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন তেজপ্রসাদ। তারপর ধেয়ে গেছে গ্রামের দিকে। এমন ঘটনায় হতভম্ব হয়ে যান স্থানীয় বাসিন্দারা। কারণ, এর আগে তারা কখনও এই এলাকায় টর্নেডো দেখেননি। অনেকেই নিজেদের মোবাইলে টর্নেডোর সেই ছবি ক্য়ামেরাবন্দি করেন। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। 

প্রাথমিকভাবে, বাসিন্দারা ঘাবড়ে গেলেও, তারপরই নিরাপদ জায়গায় আশ্রয় নেন। এদিনের এই টর্নেডো বড় কোনও ক্ষতি করেনি। আগামী সপ্তাহেই অসমে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যার জন্য আগাম হলুদ সতর্কতা জারি করা হয়েছে। 

 

আমারসংবাদ/জেআই