Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ১৫, ২০২২, ১২:১৬ পিএম


ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২৩

ইউক্রেনের ভিনিৎসিয়া শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে তিন শিশুসহ ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত শতাধিক মানুষ। বৃহস্পতিবার (১৪ জুলাই) মধ্য ইউক্রেনের শহরটিতে এই হামলা ও হতাহতের এই ঘটনা ঘটে। 
সুত্র: বিবিসি।

এই হামলাকে ‘প্রকাশ্য সন্ত্রাস’ বলে আখ্যায়িত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি মস্কোর যুদ্ধাপরাধের জন্য ‘বিশেষ ট্রাইব্যুনাল’ গঠনের আকুতি জানিয়েছেন। 

দ্য হেগে ইউরোপীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে এক ভাষণে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘বৃহস্পতিবার মধ্য ইউক্রেনের ভিনিৎসিয়ায় আটটি রকেট নিক্ষেপ করে রাশিয়া। এর মধ্যে দুটি আঘাত হানে শহরের কেন্দ্রস্থলে। এ হামলায় অসংখ্য মানুষ আহত হয়েছে।’ 

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, সাধারণ মানুষের ওপর হামলায় তিনি ‘শঙ্কিত’। ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এই হামলাকে ‘নৃশংসতা’ বলে নিন্দা জানিয়েছে। এই হামলার জন্য উভয়েই (রাশিয়াকে) জবাবদিহিতার আহ্বান জানিয়েছেন।সুত্র: এএফপি

অবশ্য উদ্ধারকারীরা পরে জানান, রাশিয়ার এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরও ৩৯ জনের সন্ধান পেতে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে বলেও জানানো হয়।

ইউক্রেনের স্টেট ইমার্জেন্সি সার্ভিস জানিয়েছে, বুধবার বেলা ১১টার দিকে ৯ তলা অফিস, ব্লকের গাড়ি পার্কিংয়ে ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানে। প্রায় তিন লাখ ৭০ হাজার জনসংখ্যার এই শহরে বসবাস করে।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!