Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

মেক্সিকোয় বন্দুকধারীদের হামলা, মেয়রসহ ১৮ জনকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ৬, ২০২২, ১০:১৯ এএম


মেক্সিকোয় বন্দুকধারীদের হামলা, মেয়রসহ ১৮ জনকে হত্যা

মেক্সিকোর সান মিগুয়েল টোটোলাপান শহরের মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদাসহ অন্তত ১৮ জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।  এই ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

বুধবার সিটি হলে এলোপাতাড়ি গুলি চালায়। ভবনের দেয়ালে গুলির চিহ্নের ছবি প্রকাশ করেছে পুলিশ। খবর বিবিসির।

মেয়রসহ ১৮ জনকে হত্যার ঘটনায় লস টেকুইলোরোস অপরাধী চক্রকে দায়ী করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশ ও কাউন্সিল কর্মীরা। নিহত মেয়রের নাম কনরাডো মেন্ডোজা আলমেদা। হতাহত ব্যক্তিদের মধ্যে পুলিশ কর্মকর্তাসহ কাউন্সিল কর্মীরা রয়েছেন।

ঘটনার পর তার দল পিআরডি কনরাডোর এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে। তারা এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছে। তারা হামলার জন্য দায়ী করেছে লস টেকুইলেরোস নামক একটি অপরাধী গোষ্ঠীকে।

এদিকে, হামলার পর দেশোটির জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, বন্দুকধারীদের খুঁজে বের করতে ওই এলাকায় সেনা ও নৌবাহিনী মোতায়েন করা হয়েছে।

একাধিক সূত্রের বরাতে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মেয়র মেন্ডোজা আলমেদারকে গুলি করার আগে তার বাবা সাবেক মেয়র হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাকেও হত্যা করে। নৃশংস ঘটনার পর বন্দুকধারীদের গ্রেফতারে ওই এলাকায় সেনাবাহিনী মোতায়েন করেছে জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। শহরের মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে। এ ঘটনায় শহরজুড়ে থমথমে পরিস্থিতি রয়েছে, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকে।

গত কয়েক বছর ধরে মেক্সিকোয় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তৎপরতা বেড়েছে। সাংবাদিক, পুলিশ, মানবাধিকারকর্মীসহ বহু মানুষকে হত্যার সঙ্গে জড়িত স্থানীয় সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো।

ইএফ
 

Link copied!