Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

ভার্জিনিয়ায় তিন ফুটবলারকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ১৫, ২০২২, ১০:৫৬ এএম


ভার্জিনিয়ায় তিন ফুটবলারকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অব ভার্জিনিয়ায় এক বন্দুক হামলায় তিন জন নিহত হয়েছেন। নিহত তিন জনই বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের সদস্য। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। অন্যদিকে এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ।  

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন মঙ্গলবার (১৫ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে গোলাগুলির এ ঘটনা ঘটে।

বন্দুক হামলায় নিহতরা হলেন, দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, চতুর্থ বর্ষের ছাত্র ডি‍‍`শন পেরি এবং তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস। তাদের মরদেহ একটি চার্টার বাসের ভেতরে পাওয়া গেছে।

স্থানীয় পুলিশের বরাতে বিবিসি জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি পার্কিং গ্যারেজে বাসটি নিয়ে যাওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে। হামলার পরপরই এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে হত্যা ও হ্যান্ডগান ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ বলছে, এখন পর্যন্ত হামলার সম্ভাব্য কোনো উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। তারা তদন্ত চালিয়ে যাচ্ছে।

এদিকে এ হামলার ঘটনায় সোমবার ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস বাতিল হয়েছে।

স্থানীয় পুলিশ প্রধান টিমোথি লংগো সিনিয়র জানান, সন্দেহভাজন হামলাকারীর নাম ক্রিস্টোফার ডার্নেল জোনস জুনিয়র। ২২ বছর বয়সী এই যুবকও একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

ইউনিভার্সিটি অব ভার্জিনিয়া (ইউভিএ) অ্যাথলেটিক্স ডিরেক্টর কার্লা উইলিয়ামস এক বিবৃতিতে বলেছেন, একজন মা হিসাবে তিনি ভুক্তভোগী পরিবারের সদস্যদের জন্য কষ্ট অনুভব করেন।

তিনি আরও বলেন, আমরা তিনজন প্রতিভাবান এবং উজ্জ্বল যুবককে হারিয়েছি। আমি তাদের পিতামাতা এবং প্রিয়জনদের জন্য শান্তি, সান্ত্বনা এবং আশার জন্য প্রার্থনা করি।

চলতি বছর যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৬৮টি গোলাগুলির ঘটনা ঘটেছে। যার অধিকাংশই ঘটেছে বিভিন্ন স্কুলে। সিএনএনের পরিসংখ্যান বলছে, এসব ঘটনায় প্রতিটি ক্ষেত্রে অন্তত এক জনকে গুলি করা হয়েছে।

তবে মার্কিন ইতিহাসের সবচেয়ে মারাত্মক স্কুল শ্যুটিং এর ঘটনা ঘটে ২০০৭ সালে। ভার্জিনিয়া টেক-এ ২৩ বছর বয়সী একজন ছাত্র আত্মহত্যা করে মারা যাওয়ার আগে ৩২ জনকে হত্যা করেছিল।

ইএফ

Link copied!