Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

যে ভুলের জন্য ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২০, ২০২৩, ০২:৪৪ পিএম


যে ভুলের জন্য ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক ক্ষমা চেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে অল্প সময়ের জন্য তাকে গাড়ির সিটবেল্ট ছাড়া দেখা যায়। তা নিয়ে বিতর্ক শুরু হতেই ক্ষমা চাইলেন তিনি। খবর এনডিটিভি

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ঋষি সুনাক গাড়িতে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের গন্তব্যে যান। চলন্ত গাড়িতে তিনি অল্প সময়ের জন্য সিটবেল্ট সরিয়ে নিয়েছিলেন। মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওর জন্য তিনি তার সিটবেল্ট সরান।

ডাউনিং স্ট্রিটের কার্যালয়ের ঋষি সুনাকের মুখপাত্র জানান, ঋষি অল্প সময়ের জন্য গাড়ির সিল্টবেল্ট খুলেছিলেন। এমন ভুলের জন্য তিনি ক্ষমা চেয়েছেন।

ব্রিটেনের আইন অনুযায়ী, গাড়ি চলাকালীন সিটবেল্ট পরতে ব্যর্থ হলে তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। যদি এসংক্রান্ত মামলা আদালতে যায়, তাহলে জরিমানা ৫০০ পাউন্ড পর্যন্ত হতে পারে।

ঋষি সুনাকের আইনজীবী বলেছেন, এটা ছিল বিচার-বিবেচনার একটা ছোট ত্রুটি। ছোট ভিডিও ধারণ করার জন্য প্রধানমন্ত্রী ঋষি সুনাক তার সিটবেল্ট সরিয়েছিলেন।

তিনি আরো বলেছেন, ঋষি সুনাক পুরোপুরি স্বীকার করেন যে এটি একটি ভুল ছিল। এই ভুলের জন্য তিনি (ঋষি) ক্ষমাপ্রার্থী। প্রধানমন্ত্রী ঋষি সুনাক বিশ্বাস করেন, প্রত্যেকেরই সিটবেল্ট পরা উচিত।

টিএইচ

Link copied!