Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন-২০২৪

দুই বছর আগেই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২৯, ২০২৩, ০৯:৩৫ পিএম


দুই বছর আগেই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প
সাউথ ক্যারোলিনা স্টেট হাউসে নির্বাচনী প্রচারণায় বক্তব্য রাখছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: গেটি ইমেজ।

২০২৪  সালে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে ডেমোক্রেট ও রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন কারা এ নিয়ে কৌতুহল  আর আলোচনা চলছে।

তবে নির্বাচনের ঠিক দুই বছর আগেই নির্বাচনী প্রচারে নেমেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শনিবার (২৮ জানুয়ারি) নিউ হ্যাম্পশিয়র এবং সাউথ ক্যারোলিনায় নির্বাচনী প্রচারণায় অংশ নেন তিনি। খবর সিবিএস নিউজ।

নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বলেন, তিনি এখন আগের চেয়েও বেশি রাগী, আরও বেশি প্রতিশ্রুতিবদ্ধ।

কলম্বিয়াতে শনিবার সন্ধ্যায় সাউথ ক্যারোলিনার নেতৃত্বদানকারী দলের সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে ট্রাম্প বলেন, ‘একসঙ্গে আমরা আমেরিকাকে আবার শ্রেষ্ঠ করে তোলার অসমাপ্ত কাজে নামব এবং তা সফল ভাবে শেষ করব।’

তার পরেই সমালোচকদের জবাব দিয়ে ধনকুবের বলেন, ‘আমাদের বিরাট বিরাট সভা করার পরিকল্পনা তৈরি আছে। এমন সভা, যা জীবনে কেউ দেখেনি।’

 সিবিএস নিউজের প্রতিবেদনে বলা হয়, নির্বাচনী দৌড়ে আছেন ফ্লোরিডার গভর্নর রোন ডি’স্যান্টিস, প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং সাউথ ক্যারোলিনার প্রাক্তন গভর্নর নিকি হ্যালেরা। আগামী মাসের শুরু থেকেই তারাও নিজেদের মতো করে প্রচারে ঝড় তোলার জন্য নেমে পড়বেন।

এআরএস

Link copied!