Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আজ পাকিস্তানে ইমরানের দলের বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১০:১০ এএম


আজ পাকিস্তানে ইমরানের দলের বিক্ষোভ

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের নির্বাচনে কারচুপির অভিযোগে আজ দেশজুড়ে বিক্ষোভ করবে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

এ বিক্ষোভে অংশ নেবে জামায়াত-ই-ইসলামি (জেআই)। শুক্রবার পিটিআইয়ের এক প্রতিনিধি দল জেআই নেতাদের সঙ্গে দেখা করার পর এমন ঘোষণা দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।

পাকিস্তানের গণমাধ্যম দ্যা এক্সপ্রেস ট্রিবিউন তাদের প্রতিবেদনে বলছে, বৈঠকে ভোট ডাকাতির অভিযোগে দুই দলই একসঙ্গে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। তারই প্রেক্ষিতে শনিবার দেশজুড়ে পিটিআইয়ের বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেবে জামায়াত।

এদিন জামায়াত নেতাদের সঙ্গে দেখা করা পিটিআই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জাতীয় পরিষদের সাবেক স্পিকার আসাদ কায়সার। বৈঠকের পর গণমাধ্যমকে তিনি জানান, উদ্ভূত পরিস্থিতির মধ্যে দুই দলের একটাই অ্যাজেন্ডা। আর তা হলো—‘ভোট ডাকাতির’ বিরুদ্ধে প্রতিবাদ করা।

কায়সারের দাবি -গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে যে মাত্রার কারচুপির অভিযোগ উঠেছে, তা নজিরবিহীন। এ অবস্থায় যে দলগুলো এই কারচুপির বিরুদ্ধে আওয়াজ তুলেছে তাদের সম্মিলিত পদক্ষেপ প্রয়োজন।

পিটিআই নেতা বলেন, ‘এই কারচুপির বিরুদ্ধে যারা আওয়াজ তুলেছে আমরা তাদের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা একসঙ্গে বসে পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাববো। সিদ্ধান্ত বন্ধ ঘরে হবে না। দেশ অস্থিতিশীলতার দিকে যাচ্ছে এবং আমরা আইনি লড়াইও করব।’

ইএইচ

Link copied!