Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

পলাতক তারেক-জোবায়দাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৩১, ২০২৩, ০৫:০৮ পিএম


পলাতক তারেক-জোবায়দাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে আদালতে হাজির হতে বিজি প্রেসের মাধ্যমে গেজেট প্রকাশ করা হয়েছে।

দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম মঙ্গলবার (৩১ জানুয়ারি) গণমাধ্যমকে জানান, সোমবার (৩০ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ গেজেট প্রকাশ করেন।

গেজেটে বলা হয়, তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। আদালতের বিশ্বাস করার যুক্তিসংগত কারণ রয়েছে যে, তারা গ্রেপ্তার ও বিচার এড়াতে আত্মগোপনে রয়েছেন। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে তাদের ট্রাইব্যুনালে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাদের অনুপস্থিতিতে বিচারকার্য শুরু হবে।

এর আগে গত ১৯  জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান তারেক ও জোবায়দাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ দিয়েছিলেন আদালত। একই সঙ্গে এ বিষয় প্রতিবেদন দাখিলের জন্য ৬ ফেব্রুয়ারি দিনও ঠিক করেন।

ওইদিন তাদের সম্পত্তি বাজেয়াপ্তের অগ্রগতি প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাদের কোনো মালামাল পাননি বলে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন। এরপর বিচারক মামলার পরবর্তী পদক্ষেপ হিসেবে বিজি প্রেসের মাধ্যমে তাদের আদালতে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ দেন।

ওইদিন দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম বলেছিলেন, বিজি প্রেসের মাধ্যমে তারেক-জোবায়দাকে হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। চলতি মাসের ৫ জানুয়ারি তারেক ও জোবায়দার সম্পদ ক্রোকের আদেশ দেন আদালত।

এর আগে ১ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত। তাদের গ্রেপ্তার করতে না পারায় পুলিশ প্রতিবেদন দাখিল করে। এরপর পরবর্তী পদক্ষেপ হিসেবে আদালত তাদের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দেন। একই সঙ্গে ক্যান্টনমেন্ট থানার ওসিকে ১৯ জানুয়ারির মধ্যে সম্পত্তি বাজেয়াপ্তের অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়।

টিএইচ

Link copied!