Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

গঠনতন্ত্র না থাকায় বহিষ্কারের চিঠির আইনি বৈধতা নেই: খোকন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২২, ২০২৪, ০৩:০৭ পিএম


গঠনতন্ত্র না থাকায় বহিষ্কারের চিঠির আইনি বৈধতা নেই: খোকন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গঠনতন্ত্র না থাকায় সংগঠনের ‘সিনিয়র সহ-সভাপতি’ পদ থেকে বহিষ্কারের চিঠির কোন আইনি ভিত্তি নেই বলে দাবি করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কোন গঠনতন্ত্র নেই। কাজেই আমাকে বহিষ্কারের কোনো চিঠির আইনি বৈধতা নেই।

তিনি উল্টো সংগঠনের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালের বহিষ্কারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির এই যুগ্ম মহাসচিব জানান, আমি আমার জীবনে একটা দলই করেছি। ৪২ বছর ধরে এই দলের জন্য অর্থ, শ্রম ও সময় ব্যয় করেছি। আমি এখনো তারেক রহমানের দলের সঙ্গে আছি। টিএইচ খানের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাথে আছি।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে ‘অর্বাচীন বালক’ আখ্যায়িত করে তিনি বলেন, ১/১১ এর সময় এই অর্বাচীন বালক কায়সার কামাল কোথায় ছিল? সে কখনো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম করেনি।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ব্যারিস্টার কায়সার কামালের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে খোকন বলেন, ফোরামের একজন শক্তিশালী নেতা সরকারকে ‘ওয়াক ওভার’ দিতে চেয়েছিল। তিনি হচ্ছেন ব্যারিস্টার কায়সার কামাল। বাক্স নিয়ে গেলে ভোট বানচাল করার পরিকল্পনা নিয়েছিলেন তিনি।

জালাল/ইএইচ

Link copied!