Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

ছেলেদের যেসব কারণে মেয়েরা প্রেমে পড়ে না

আমার সংবাদ ডেস্ক

জুলাই ২৪, ২০২২, ০৪:১৯ পিএম


ছেলেদের যেসব কারণে মেয়েরা প্রেমে পড়ে না

ভালোবাসা তৈরি হয় ভালোলাগা থেকে । এতে দুটি মানুষের মনের মিল থাকতে হয়। কাউকে ভালো লাগছে আর হুট করে প্রপোজাল দিয়ে দিচ্ছেন তাতেই কিন্তু ভালোবাসা তৈরি হবে না। প্রয়োজন মেয়েরও মৌন সম্মতি । অনেক সময় দেখা যায় ভালোবাসা থেকে ছেলেরাই বঞ্চিত হয়। এর পেছনে রয়েছে বিশেষ কারণ। চলুন জেনে নেয় যেসব ছেলে প্রপোজ করার পরেও ব্যর্থ হয়। প্রত্যাহার করে তাদের প্রস্তাবনা ।


হুটহাট প্রপোজ করা 

অনেক পুরুষই কৌশলে না গিয়ে সোজা ভালোবাসার প্রস্তাব দিয়ে বসেন। এমনকি দেখা হওয়ার প্রথম দিনেই কথা বলা ছাড়াই প্রস্তাব দিয়ে ফেলেন। আসলে এ ধরণের প্রেমে পড়া সিনেমাই ঘটে বাস্তবতায় সম্ভব না। সুতরাং এই ভূল করলে কখনোই প্রেম জমবে না।  


অপ্রয়োজনীয় কথা বলা

এমন অনেকেই আছে যারা শুধু কথাই বলতে থাকেন। কারো কথা শুনতে প্রস্তুত না । তারা অন্য সব কিছু পারলেই তারা প্রেম করতে পারবে না । অতিরিক্ত কথা বলা পুরুষের সাথে মেয়েদের প্রেম জমে না।


আত্মবিশ্বাসে প্রবল

পুরুষদের মধ্যে অনেকের অতিরিক্ত আত্মবিশ্বাস রয়েছে। আত্মবিশ্বাস থাকা ভালো তবে গন্ডির বাহিরে আত্মবিশ্বাস আপনার পছন্দের মানুষ থেকে দূরে রাখে।অতিরিক্ত আত্মবিশ্বাসের কারণে আপনার ভিতরে এক ঘেয়েমিতা কাজ করবে,আপনি যা করবেন তাই ঠিক মনে হবে। যা মেয়েদের মোটেও পছন্দ না ।

বিশ্রি গালিগালাজ

অনেক পুরুষের মধ্যেই মুখ খারাপ করার প্রবণতা রয়েছে। ফলে মুখের ভাষা খারাপ হওয়ার কারণে তাদের অনেকেই পছন্দ করেন না।
এ ক্ষেত্রে নারীরা প্রেমে পড়ার আগে নিশ্চয়ই পুরুষের বিষয়ে কিছু জেনে নেন। এবার তিনি যদি জানতে পারেন যে, মানুষটির মুখের ভাষা খারাপ, তবে তার প্রেমের প্রস্তাবে সাড়ার দেওয়া সম্ভাবনা খুবই কম।

নিয়মিত নেশায় জড়িয়ে পড়া

বহু পুরুষ মনে করেন, নেশা করার বিষয়টি খুবই স্বাভাবিক ঘটনা। যদিও বিষয়টি একেবারেই তা নয়। এক্ষেত্রে নেশা করলে শরীরে সমস্যা হয়। এর থেকে ভালো কিছু ঘটে না। এমনকি নেশা করা পুরুষকে বেশিরভাগ মহিলা পছন্দও করেন না। এক্ষেত্রে তাদের এড়িয়ে চলতেই ভালোবাসেন মহিলারা। তাই সতর্ক হয়ে যেতে হবে।

আরইউ