Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

ভালোবাসা দিবসে প্রিয় মানুষকে দিতে পারেন যেসব উপহার

সাহিদুল ইসলাম ভুঁইয়া, ঢাকা

সাহিদুল ইসলাম ভুঁইয়া, ঢাকা

ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০১:৫১ পিএম


ভালোবাসা দিবসে প্রিয় মানুষকে দিতে পারেন যেসব উপহার
ফাইল ছবি

বিশ্ব ভালোবাসা দিবস। কথাটি শুনলেই হৃদয়ের গভীরে যেন রোমাঞ্চকর এক অনুভূতির সৃষ্টি হয়।

প্রতিবছর ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উদযাপিত হয়ে আসছে। ভালোবাসা দিবসে আমরা প্রিয় মানুষকে দিয়ে থাকি সুন্দর উপহার।

এই ভালোবাসা দিবসকে আরও রঙিন করতে প্রিয় মানুষকে দিতে পারেন যেসব উপহার।

লাল গোলাপ: ভালোবাসার প্রতীক হিসাবে প্রাচীনকাল থেকে গোলাপের কদর রয়েছে। ভালোবাসা নিবেদন থেকে শুরুকে করে প্রিয় মানুষকে যেকোনো উপলক্ষে লাল গোলাপ উপহার দিতে পারেন। এই ভালোবাসা দিবসে আপনার প্রিয় মানুষকে দিতে পারেন এক গুচ্ছ লাল গোলাপ।

শাড়ি: আপনার যদি থেকে থাকে কোন প্রিয় সঙ্গী। আর তিনি যদি হন নারী। তাকে দিতে পারেন বাহারী রঙের শাড়ি। বাঙালির হাজার বছরের ঐতিহ্যের রঙ মিশে আছে শাড়িতে।

চিঠি: আধুনিক সভ্যতার প্রভাবে হারিয়ে গেছে চিঠির কদর। তবুও এখনও চিঠি মানুষের মনের গভীরের ভাষায় কথা বলে। ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে দিতে পারেন সুন্দর একটি চিঠি। যেখানে লেখা থাকবে তাকে কখনও না বলা কথাগুলো।

চকলেট: ভালোবাসার প্রতীক হিসেবে গোলাপের মতই চকলেট উপহার দেয়াও রীতি হয়ে উঠেছে। প্রিয় মানুষকে ভালোবাসা দিবসে দিতে পারেন বিভিন্ন স্বাদের চকলেট।

ঘড়ি: সময় ও স্রোত কারও জন্য অপেক্ষা করে না। কথাটি চিরকালই সত্য। সে সময়ের স্মৃতি ধরে রাখতে প্রিয় মানুষটিকে দিতে পারেন ঘড়ি।

বই: বই মানুষের মনের অন্ধকারকে দূর করে। ভালোবাসার মানুষটিকে দিতে পারেন তার কোন প্রিয় বই। স্মৃতি ধরে রাখতেও বই উপহার দিতে পারেন।

ঘুরতে যাওয়া: জীবনের সব ব্যস্ততা ছুটি দিয়ে প্রিয় মানুষটিকে নিয়ে ঘুরে আসতে পারেন ভালোবাসা দিবস উপলক্ষে। এতে নিজেদের মধ্যে বাড়বে আন্তরিকতা। সম্পর্ক হবে আরও পারস্পরিক নির্ভর।

সাহিদুল/ইলিয়াস

Link copied!