Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি

রাজধানীতে রাত ১২ টা পর্যন্ত বন্ধ রাখা হয় পাম্প

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৬, ২০২২, ১২:৪৬ এএম


রাজধানীতে রাত  ১২ টা পর্যন্ত বন্ধ রাখা হয় পাম্প

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। শুক্রবার রাত ১২টা থেকে এটি কার্যকর। এ খবরে হঠাৎ করেই রাজধানীর বিভিন্ন জায়গায় পেট্রল পাম্প বন্ধ করে রাখে কর্তৃপক্ষ। পুরাতন মূল্যে তেল কিনতে ফিলিং স্টেশনগুলোতে ভিড় করছেন বাইক চালকরা। এসময় তেল বিক্রি বন্ধ করে দেয় পাম্প মালিকরা। তবে ঠিক ১২ টা বাজতেই সরকার নির্ধারিত নতুন দামে বিক্রি শুরু হয় জ্বালানি তেল।

শুক্রবার (৫ আগস্ট) রাজধানীর আসাদগেট, কারওয়ান বাজার, মতিঝিল, বাড্ডা এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

অন্যদিকে বাইক চালকরা ফিলিং স্টেশনে ভিড় করেছেন। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর তারা পাম্প চালু করে নতুন দামে তেল বিক্রি করে। তবে স্টেশন মালিকরা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, আনলোড করার জন্যই স্টেশন বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

ইএফ