Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বাড়তে পারে লঞ্চের ভাড়া

আরমান হাসান, জ‌বি প্রতিনিধি

আরমান হাসান, জ‌বি প্রতিনিধি

আগস্ট ৭, ২০২২, ০৫:৫২ পিএম


বাড়তে পারে লঞ্চের ভাড়া

দেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে লঞ্চের ভাড়া বাড়ানোর ব্যাপারে আগামী বৃহস্পতিবার (১১ আগস্ট) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের সাথে বসতে যাচ্ছে লঞ্চ মালিক সমিতি। এর আগে ভাড়া বাড়ানোর ব্যাপারে নিজেদের মধ্যেও বৈঠক করবেন লঞ্চ মালিকেরা।

তেলের দাম বৃদ্ধির ফলে এসব বৈঠকে বসে ভাড়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান লঞ্চ মালিক সমিতির মহাসচিব শহীদুল ইসলাম ভূইয়া।

লঞ্চ মালিক সমিতির মহাসচিব শহীদুল ইসলাম ভূইয়া দৈনিক আমার সংবাদকে বলেন, ‘লঞ্চের ভাড়া বৃদ্ধির বিষয়ে ১১ তারিখ মিটিং করে জানানো হবে। ডিজেলের দাম বৃদ্ধির ফলে ভাড়া হয়ত কিছুটা বাড়তে পারে তবে আমি নিশ্চিত নই। কারণ পদ্মা সেতু হবার পর থেকে এমনিতেই যাত্রী কম। যাত্রী না থাকলে তো আর ভাড়া বাড়িয়ে লাভ হবেনা। আমাদের পায়ের তলায় তো মাটি নেই।

পদ্মা সেতু চালুর পর থেকেই লঞ্চগুলো কাঙ্ক্ষিত যাত্রী পাচ্ছেনা। চিরচেনা হাক ডাক নেই সদরঘাটে। ভাড়া কমিয়েও যাত্রী পাচ্ছেনা সদরঘাট থেকে বিভিন্ন রুটে চলাচলকারী লঞ্চগুলো। ঢাকা-বরিশাল লঞ্চের ডেকে সরকার নির্ধারিত ভাড়া এখন ৩৫২ টাকা হলেও বিলাসবহুল লঞ্চগুলোতে মাত্র ১৫০ টাকা নেয়া হচ্ছে। তবুও নেই যাত্রীর দেখা।

প্রসঙ্গত, ৫ আগস্ট রাত ১০টায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে দেশে ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪, অকটেন ১৩৫ ও পেট্রলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে। যা আগের চেয়ে ডিজেলে লিটারে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা এবং পেট্রলে ৪৪ টাকা বেশি।

আমারসংবাদ/এসএম

Link copied!