Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ইসলামিক ফাউন্ডেশনে শোক দিবস ও খতমে কোরআন সম্পন্ন

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৫, ২০২৩, ০৪:২৪ পিএম


ইসলামিক ফাউন্ডেশনে শোক দিবস ও খতমে কোরআন সম্পন্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে আজ (১৫ আগস্ট) বেলা ১২ টায় ১০০ জন কোরআনে হাফেজের মাধ্যমে ১০০ বার কোরআন খতম সম্পন্ন হয়েছে।

এপর আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আঃ হামিদ জমাদ্দার।

সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মুহা. বশিরুল আলম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম, মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার ও মো. আনিছুর রহমান সরকার।

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আরিফুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-সচিব আবু সাঈদ, পরিচালকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমীন। এরপর ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ধানমন্ডীর ৩২ নম্বরে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অন্যদিকে আজ বাদ যোহর বায়তুল মুকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের মসজিদসমূহে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া আজ সকালে বনানী কবরস্থানে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে পবিত্র কোরআনখানি ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। অন্যদিকে আজ সারা দিনব্যাপী বায়তুল মোকাররম কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন ডায়াগনস্টিক সেন্টার ও কনসালটেশন সেন্টারে প্রায় ২৫ জন ব্যক্তি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেয় ও প্রায় ১’শ রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

এছাড়া আজ ইসলামিক মিশনের ৫০টি শাখায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হচ্ছে।

এইচআর

Link copied!