Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু, লাখো মুসল্লির ঢল

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

ফেব্রুয়ারি ৯, ২০২৪, ১০:৪৯ এএম


বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু, লাখো মুসল্লির ঢল
ছবি: সংগৃহীত

প্রতিবছরের ন্যায় গাজীপুরে টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আয়োজন। আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার মূল কার্যক্রম।

জানা যায়, আগামী  রোববার (১১ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বও।

এদিকে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, ভুটান, সৌদি আরব, কুয়েত, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকাসহ বিভিন্ন দেশ থেকে মাওলানা সাদ আহমদ কান্ধলভীর অনুসারী মুসল্লিরা তুরাগ তীরের ইজতেমার ময়দানে পৌঁছেছেন।

ইজতেমার ময়দান ও আশপাশের এলাকায় নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। এ ছাড়া ওই এলাকায় সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন।

গত ২ ফেব্রুয়ারি শুরু হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয় ৪ ফেব্রুয়ারি। তার আগে ইজতেমার প্রথম পর্বের আয়োজক কমিটি গাজীপুর জেলা প্রশাসকের কাছে ময়দান বুঝিয়ে দেয়। পরে জেলা প্রশাসক দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজক কমিটির কাছে ইজতেমা ময়দান বুঝিয়ে দেয়।

দ্বিতীয় পর্বের ইজতেমা ময়দানের নিরাপত্তার বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমের প্রেস ব্রিফিংয়ে জিএমপি কমিশনার মাহবুব আলম বলেন, ‘ইজতেমা ময়দানে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে আমরা প্রস্তুত রয়েছি। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও আইনশৃঙ্খলা বাহিনী ময়দানে আসা মুসল্লিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবে।’


বিআরইউ

Link copied!