Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

রুমানা আলী

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের অর্জন গিনেস বুকে স্থান পাওয়ার উদ্যােগ নেয়া হবে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৭, ২০২৪, ০৭:৩৮ পিএম


বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের অর্জন গিনেস বুকে স্থান পাওয়ার উদ্যােগ নেয়া হবে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী বলেছেন, অংশগ্রহণকারীর সংখ্যা বিবেচনায় ‍‍`বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট‍‍` ও ‍‍`বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ  প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামন্টে বিশ্বের সর্ববৃহৎ ফুটবল টুর্নামেন্টে পরিণত হয়েছে। দেশের এ অনন্য কৃতিত্ব ও গৌরবকে ‘গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডে’ স্থান করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। তিনি এ ব্যাপারে গণমাধ্যমের  সহযোগিতা প্রত্যাশা করেন।  

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ২০১০ সাল থেকে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ এবং ২০১১ সাল থেকে বঙ্গবন্ধুর প্রেরণাধাত্রী সহধর্মিণীর নামে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ চালু করেছে। ২০২৩ সালে ৬৫ হাজার ৩৫৪ টি স্কুলের ১১ লাখ ১১ হাজার ০১৮ জন ছাত্র ও ৬৫ হাজার ৩৫৪টি স্কুলের ১১ লাখ ১১ হাজার ০১৮ জন ছাত্রী এ ফুটবল টুর্নামেন্টে ইউনিয়ন থেকে জাতীয় পর্যায় পর্যন্ত অংশগ্রহণ করেছে।

রুমান আলী জানান, আগামী ২০ এপ্রিল শনিবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে এ টুর্নামেন্ট দুটির ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতিমন্ত্রী আজ বিকেলে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের হলকক্ষে টুর্নামেন্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!