Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

ইসলামী শিক্ষা বাধ্যতামূলক ও কারাবন্দী আলেমদের মুক্তি দিন:  ড. মাসুদ

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৫, ২০২২, ০৩:০০ পিএম


ইসলামী শিক্ষা বাধ্যতামূলক ও কারাবন্দী আলেমদের মুক্তি দিন:  ড. মাসুদ

সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা এবং কারাবন্দী সকল আলেমদের মুক্তির দাবীতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। 

মঙ্গলবার (৫ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জামায়াত জানায়, সংগঠনের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমরা মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া জানাই, তিনি আমাদেরকে ৯০ ভাগ মুসলমানের দেশে জন্ম ও ইসলামের মতো নেয়ামাত দান করেছেন। অথচ ৯০ ভাগ মুসলমানের এদেশে দীর্ঘদিন ধরে ইসলাম বিরোধী অপশক্তিগুলো নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা দেশের শিক্ষা ব্যবস্থা থেকে ইসলামকে মুছে ফেলার চক্রান্তে লিপ্ত রয়েছে। বর্তমানে তারা অত্যন্ত সুক্ষ্মভাবে ইসলামী আদর্শের শিক্ষাসমূহ পাঠ্যপুস্তক থেকে সরিয়ে দিয়ে নাস্তিক্যবাদ শেখানোর ষড়যন্ত্র করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে দেশে আলেম-ওলামাদেরকে জেলখানায় আটকে রেখে তাদের কন্ঠরোধ করা হচ্ছে আমরা অবিলম্বে ঈদুল আযহার আগেই আলেম ওলামা সহ এসব সম্মানিত মানুষদেরকে মুক্তির দাবী জানাচ্ছি। 

তিনি বলেন, মনে করবেন না আলেমদের বন্দি করে , তাদের কন্ঠরোধ করে ইসলামী শিক্ষা ও তমুদ্দুন বিরোধী চক্রান্ত বাস্তবায়ন করতে পারবেন। দিনের পর দিন বরেণ্য আলেমদের কারাগারে বন্দী রেখে এদেশের মুসলমানেরা নিরবে নিভৃতে ঘুমিয়ে থাকতে পারে না। দেশে ইসলামী শিক্ষা ও মূল্যবোধ ধ্বংসের চক্রান্ত প্রতিহত করা হবে। প্রয়োজনে দেশের ২০ কোটি মুসলমানকে সাথে নিয়ে আমরা রাজপথে গণআন্দোলন গড়ে তুলবো।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান, ঢাকা মহানগরীর দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শ্রমিক নেতা আব্দুস সালাম, হাফিজুর রহমান, নিজামুল হক, আব্দুর রহমান, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 


ইএফ