Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আন্দোলনের মাধ্যমে হত্যার প্রতিশোধ নেয়া হবে: ফখরুল

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৪, ২০২২, ০৩:৩২ পিএম


আন্দোলনের মাধ্যমে হত্যার প্রতিশোধ নেয়া হবে: ফখরুল

পিতার কাঁধে পূত্রের লাশ। এর চেয়ে যন্ত্রনার কিছু নাই। এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পুলিশ বাহিনী গুলি করে হত্যা করেছে স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম ও নুরে আলমকে। 

এই জুলুম নির্যাতনকারী সরকারের বিরুদ্ধে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলনের মাধ্যমে এই হত্যার প্রতিশোধ নেওয়া হবে বলে হুশিয়ারী দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের জানাজা পূর্ব সমাবেশে তিনি এ হুশিয়ারী দেন।

তিনি আরো বলেন, আজকে নতুন নয়, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একদলীয় শাসন পোক্ত করার জন্য ১৫ বছর ধরে ৬শ’ নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে।

এখন আর ক্রন্দন নয়, আমাদের জেগে উঠতে হবে। এই ভয়াবহ কতৃত্ববাদী জুলুম নির্যাতনকারী সরকারের হাত থেকে এই জাতিকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আগামী ৫-৭ তারিখ পর্যন্ত শোক পালন করার জন্য বিএনপি সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করবে, কালো পতাকা উত্তোলন করবে। 

৬ আগস্ট ছাত্রদল ঢাকায় সমাবেশ করবে, ৭ আগস্ট কৃষকদল সমাবেশ করবে, ৮ আগস্ট যুবদলের উদ্যোগে সমাবেশ হবে।

প্রসঙ্গ: এর আগে ৩১ জুলাই সারাদেশে লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলিতে আহত হন নুরে আলম। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৩ আগস্ট) মৃত্যুবরণ করেন।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!