Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

তারেক রহমানকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: আইনমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৭, ২০২২, ০৬:২৪ পিএম


তারেক রহমানকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী অ্যাড. আনিসুল হক বলেছেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। সেই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলাগুলো পর্যায়ক্রমে শেষ হয়ে যাবে।

তিনি বলেন, এই দেশে যখন বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হয়েছে, তখন যে কোনো ধরনের নাশকতা হোক না কেন, সব বিচার পর্যায়ক্রমে শেষ করা হবে। যারা দেশের বাইরে আছেন, তাদেরও ফিরিয়ে এনে বিচার করা হবে।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর তেজগাঁও সরকারি শিশু পরিবারে (বালিকা) অনুষ্ঠিত আয়োজন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারকার্য নিয়ে তিনি বলেন, হাইকোর্ট বিভাগে আপিল আছে। শিগগিরই শুরু হবে। আমি অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলেছি, খুব শিগগিরই এটার আপিল শুনানি শুরু হবে।

তারেক রহমানকে ফিরিয়ে আনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ জন্য চেষ্টা চলছে। আর বিচারকার্যক্রমও চলবে। আমরা ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছি।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, শিশুদের সঙ্গে সময় কাটাতে আমিসহ আশাকরি সবারই ভীষণ ভালো লাগে। এই শিশুদের জন্যই আমাদের যত কার্যক্রম। সোনার বাংলাদেশের শিশুরা সঠিক মানুষ হলেই বঙ্গবন্ধুর আত্মা তৃপ্তি পাবে। আমি আশা করি তোমাদের নেতৃত্বে বাংলাদেশের মানুষ চাঁদে পা রাখবে। আমরা আইন ও বিচার বিভাগ সবসময় এই শিশুদের পাশে থাকব।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কণ্ঠে স্বাধীনতার ঘোষণা শোনার সৌভাগ্য হয়েছিল আমার। বঙ্গবন্ধুর পরে আর কারও (শিশুদের) কণ্ঠে যে এই ভাষণ এতো মধুর হতে পারে, তা আজ আবার বুঝতে পারলাম।

এ সময় তিনি সরকারি শিশু পরিবারে একটি মাইক্রোবাস দেওয়ার আশ্বাস দেন।

এবি

Link copied!