Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনায় রিজভী

বিএনপির ক্ষমতার উৎস জনগণ, আওয়ামী লীগের প্রতিবেশী দেশ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৯, ২০২২, ০২:৫২ পিএম


বিএনপির ক্ষমতার উৎস জনগণ, আওয়ামী লীগের প্রতিবেশী দেশ

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিএনপি ক্ষমতায় আসার জন্য অন্য কারও সাহায্য চায় না। বিএনপি বিশ্বাস করে এদেশের জনগণই ক্ষমতার উৎস।

তাই বিএনপি জনগণের সঙ্গেই আছে। জনগণকে নিয়েই আছে। বরং আওয়ামী লীগ অন্যদেশের ধর্না ধরেছে ক্ষমতা ধরে রাখার জন্য। তারা জনগণের ভিত্তির উপর দাঁড়িয়ে নাই। তারা অন্যের উপর ভর করেই দাঁড়িয়ে আছে।

তিনি আরও বলেন, আপনাদের বক্তব্যের মাঝেই প্রমাণ করেছেন শেখ হাসিনা সরকারের পায়ের তলায় মাটি নাই। যেখানে রডের বদলে বাঁশ দিয়ে লোক দেখানো উন্নয়ন করা হচ্ছে, সেই শেখ হাসিনার উন্নয়নের কংক্রিট এখন ভেঙে পড়েছে। 

তারা দেশকে বিপর্যয়ের দিকে নিয়ে যেতে চায়। আজ তাদের সব অন্যায়ের চিত্র প্রতিফলিত হয়েছে। মিথ্যাচার করাই আওয়ামী লীগের নীতি। অসত্যের উপর বেশিদিন টিকে থাকা যায় না। তাদের নেতাদের মুখে এখন সত্য বেরিয়ে আসছে। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যেই এসব প্রমাণ করেছেন।

রিজভী আহমেদ বলেন, ভারতের কাছে ক্ষমতায় টিকিয়ে রাখার সাহায্য চাওয়া পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যই প্রমাণ করে বাংলাদেশের স্বাধীনতার উপর তাদের বিশ্বাস নেই। তারা অন্যের উপর ভর করে ক্ষমতায় টিকে আছে। তারা আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গৌরবের উপর হস্তক্ষেপ করেছে। 

শুক্রবার (১৯ আগস্ট) বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধীস্থলে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন রিজভী।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েলের নেতৃত্বে সকালে জিয়াউর রহমানের সমাধীস্থলে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

রিজভী আহমেদ বলেন, দেশে মতপ্রকাশের স্বাধীনতা ভয়ংকরভারে দমন করা হচ্ছে। সত্য না বলার জন্য গণমাধ্যমকে চাপে রাখা হয়েছে। গণতন্ত্রের কণ্ঠরোধ করা হয়েছে।

তিনি বলেন, আমরা যুদ্ধ করবো সংগ্রাম করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো। স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা করবো। আমাদের নেতা তারেক রহমানকে যে গভীর চক্রান্ত করে দেশের বাইরে রাখা হয়েছে আন্দোলনের মাধ্যমে আমরা তাকে দেশে ফিরিয়ে আনবো। জাতীয়তাবাদী শক্তির প্রতিক বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে আমরা আছি, থাকবো। আমরা লড়াই করবো।

এসময় বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রশংসা করে রিজভী আহমেদ বলেন, দেশের সকল প্রাকৃতিক ও মানবিক দূর্যোগে প্রতিষ্ঠাকালীন থেকে স্বেচ্ছাসেবক দল আর্তমানবতার সেবায় নিয়োজিত আছে। স্বেচ্ছাসেবক দল প্রশংসার দাবিদার।


আমারসংবাদ/টিএইচ

Link copied!