Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হামলার প্রতিবাদে

আজ দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৮, ২০২২, ১০:০৯ এএম


আজ দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

বিএনপির কর্মসূচিতে গুলি ও হামলার প্রতিবাদে আজ রোববার (১৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরসহ সারা দেশে বিএনপির উদ্যোগে জেলা, মহানগর ও উপজেলা সদরে প্রতিবাদ সমাবেশ করবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নতুন এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ৩ টায় এ প্রতিবাদ সমাবেশ হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

প্রসঙ্গত, গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করতে গেলে বাধা দেয় পুলিশ। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে যুবদলের এক কর্মীর মৃত্যু হয় যেখানে পুলিশের বিরুদ্ধে সরাসরি গুলি চালিয়ে হত্যার অভিযোগ ওঠে। এরপর থেকেই বিএনপির কর্মসূচিতে হামলা ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিস্তর কর্মসূচি ঘোষণা করে দলটি।

ওই কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত পৌনে ৮টার দিকে গুলশানে বিএনপির পূর্বনির্ধারিত মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে হঠাৎ হামলা চালানো হয়। রাস্তার বিপরীত পাশ থেকে কিছু লোক ইটপাটকেল ছুড়তে থাকে। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়ালসহ বেশ কিছু নেতাকর্মী আহত হন। একটি ইটের টুকরো তাবিথ আউয়ালের মাথায় লাগে। তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া এদিন সন্ধ্যায় কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার বাজারে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলার অভিযোগ করেছে দলটি। ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা এ হামলা চালায় বলে দাবি করেছে বিএনপি।

এই ঘটনায় শনিবার(১৭ সেপ্টেম্বর)রাত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরী সংবাদ সম্মেলন করেন রিজভী।

ইএফ

Link copied!