Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ শুরু

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

নভেম্বর ২৬, ২০২২, ১১:৪৯ এএম


কুমিল্লায় বিএনপির গণসমাবেশ শুরু

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কুমিল্লায় বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লা টাউন হল ময়দানে কোরআন তেলাওয়াতের মাধ্যমে গণসমাবেশ শুরু হয়। 

প্রধান অতিথি হিসেবে রয়েছেন-বিএনপি মহাসচিবমির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করছেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক আমিনুর রশিদ ইয়াসিন।পরিচালনা করছেন কুমিল্লা মহানগর বিএনপি সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা উত্তর বিএনপি সদস্য সচিব এ এফ এম তারেক মুন্সি ও কুমিল্লা দক্ষিণ বিএনপি সদস্য সচিব মোঃ জসিম উদ্দিন।

এদিকে, ঐতিহাসিক টাউনহল মাঠে ভোর থেকে মিছিল নিয়ে সমবেত হচ্ছেন দলের নেতাকর্মীরা, যারা মাঠে রাত্রি যাপন করেছিলেন তারা ত্রিপলে বসে ও চেয়ারে গেছেন।

ভোরের আলো ফুটতেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা। সকাল থেকেই নগরীর রাস্তাঘাট স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছেন বিএনপি নেতাকর্মীরা। সমাবেশ স্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি সহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থান নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে টহল দিচ্ছে।

উল্লেখ্য, চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি, গুম খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যা‍‍`র প্রতিবাদ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারে দাবিতে এ গণসমাবেশ আয়োজন করেছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, সিলেট ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে।

এআই

Link copied!