Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

সরকার জঙ্গি ধরার নাটক করছে: ফখরুল

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৪, ২০২২, ০৩:৩৫ পিএম


সরকার জঙ্গি ধরার নাটক করছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নিজে দেউলিয়া হয়েছে, তেমনি ব্যাংককে দেউলিয়া করে দিয়েছে। হাজার হাজার কোটি টাকা পাচার করেছে। ব্যাংক ফাঁকা করে দিয়েছে। লুটের টাকা সব আওয়ামী লীগের পকেটে। আওয়ামী লীগ এখন জনগণ নির্ভর নয়, আমলা নির্ভর দল। সরকার জঙ্গি ধরার নাটক করছে, সরকারই বরং জঙ্গি।

রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেন্দ্রীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে মানুষের সাথে প্রতারণা করছে। তারা দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে যাচ্ছে। এজন্য সবকিছু গুছিয়ে নিয়েছে তারা। সংবিধানকে তাদের মত করে গুছিয়ে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, তারা অর্থনীতিকে পুরোপুরিভাবে তাদের অর্থনীতি বানিয়ে নিয়েছে। ক্ষমতাকে ব্যবহার করে অর্থনীতির পাহাড় গড়েছে। রাজনীতি নিয়ন্ত্রণে আনার জন্য সকল কিছু পাকাপোক্ত করে নিয়েছে তারা।

ফখরুল ইসলাম বলেন, দ্রব্যমূলের ঊর্ধ্বগতিতে আন্দোলন কিন্তু আওয়ামী লীগের সহ্য হচ্ছে না। আন্দোলনকে দমন করতে সব ব্যবস্থা নিয়েছে। সবাই সম্মেলনে আসছে, কারণ জনগণ সরকার পরিবর্তন করতে চায়।

বিএনপি মহাসচিব বলেন, যারা গণতন্ত্রের জন্য লড়াই করছে আপনারা (সরকার) তাদের উপরে চড়াও হচ্ছেন। তাদের উপর হামলা করছেন। মারধর করছেন, তাদেরকে জেলে ভরে দিচ্ছেন। গত কয়েক দিনে এক হাজার নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সরকারি কর্মকর্তারা আওয়ামী লীগের চেয়ে বড় আওয়ামী লীগ হয়েছে। লুটের টাকা তো ওবায়দুল কাদের আপনাদের কাছে বলেও মন্তব্য করেন মহাসচিব।

দেশপ্রেমিক রাজনৈতিক দলকে আন্দলনের আহ্বান জানিয়ে বলেন, আমরা সবাই একযোগে আন্দোলন করব। 

টিএইচ

Link copied!