Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ সফল করুন: ডাঃ ইরান

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ৬, ২০২২, ০৬:৪৮ পিএম


১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ সফল করুন: ডাঃ ইরান

জনগনের মুক্তির জন্য বিএনপি আহুত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ সফল করতে ছাত্র-যুবসমাজের প্রতি আহবান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, শেখ হাসিনার পতন ছাড়া গনতন্ত্র ভোটাধিকার ও দ্রব্যমুল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রন সম্ভব হবে না। দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করে তিনি বলেন, শেখ হাসিনার সরকার বিগত ১৫ বছরে দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে দেশে দুর্ভিক্ষময় পরিস্থিতি সৃষ্টি করেছে। আইনের শাসন না থাকায় বিচার ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। আইনশৃংখলা বাহিনীকে বিরোধী শক্তি নিধনে ব্যবহার করায় শৃংখলা ভেঙ্গে পড়েছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীদের সীমাহিন দুর্নীতি লুটপাটের কারনে বাংলাদেশ আজ ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিনত হয়েছে।

তিনি বলেন, ছাত্রলীগের সন্ত্রাস-নৈরাজ্য, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভর্তিবানিজ্যের কারনে দেশে শিক্ষাঙ্গন গুলোতে শিক্ষার পরিবেশ নেই। ক্যাম্পাসগুলো ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান না থাকায় ডাকসু-সহ দেশের ছাত্রসংসদগুলো অকার্যকর হয়ে পড়েছে। ছাত্রলীগ-যুবলীগকে এখন শেখ হাসিনার অবৈধ ক্ষমতা রক্ষার হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। তারা বিগত ১৫ বছরে ছাত্রসমাজের কল্যানে কোন ভুমিকা পালন করতে পারেনি। তাই দেশের সকল ছাত্র-যুবসমাজকে ঐক্যবদ্ধ ভাবে আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে শামিল হতে হবে।  

তিনি আজ (মঙ্গলবার) দুপুরে মেজর জলিল মিলনায়তনে সন্ত্রাস ও নৈরাজমুক্ত শিক্ষাঙ্গনের দাবীতে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলামের পরিচালনায় কর্মসুচীতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম। বক্তব্য রাখেন যুবমিশনের সদস্য সচিব মোঃ শওকত চৌধুরী, ছাত্রমিশনের সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক রাহেল হাসান আনোয়ার, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

এবি

Link copied!