Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পদত্যাগে বিস্ময় প্রকাশ করেছেন স্পিকার: রুমিন ফারহানা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১১, ২০২২, ০৪:৫৯ পিএম


পদত্যাগে বিস্ময় প্রকাশ করেছেন স্পিকার: রুমিন ফারহানা

বিএনপির সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা বলেছেন, পদত্যাগপত্র জমা নেওয়ার সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বিস্ময় প্রকাশ করেছেন।

রবিবার (১১ ডিসেম্বর) জাতীয় সংসদ সচিবালয়ে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন বিএনপির দলীয় পাঁচ সংসদ সদস্য।

স্পিকারের কক্ষ থেকে বেরিয়ে সাংবাদিকদের রুমিন ফারহানা বলেন, স্পিকার কিছুটা বিস্ময় প্রকাশ করেছেন। সবকিছু সৌহার্দ্যপূর্ণ পরিবেশে হয়েছে। পরে রুমিন ফারহানা সাংবাদিকদের পদত্যাগপত্র পড়ে শোনান।

পদত্যাগপত্রে বলা হয়েছে, বর্তমানে বাংলাদেশে চরম স্বৈরশাসন চলছে। সরকারের গণতন্ত্র ও গণবিরোধী কার্যকলাপে গণতন্ত্রহীনতা, বিরোধী রাজনৈতিক ব্যক্তিদের ওপর দমন-পীড়ন, গণগ্রেফতার, গুম, হত্যা, বাক-স্বাধীনতা হরণ, ভোটাধিকার ও মানবাধিকার হরণ সর্বোপরি মহান জাতীয় সংসদকে অকার্যকর করার প্রতিবাদে ও জনস্বার্থের বিরুদ্ধে অবস্থান গ্রহণকারী এ সংসদের সদস্যের পদ থেকে পদত্যাগ করেছি।

স্পিকারের কাছে সশরীর পদত্যাগপত্র দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত আসনের রুমিন ফারহানা। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ বিদেশে থাকায় এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার অসুস্থ থাকায় সশরীরে পদত্যাগপত্র দেননি। এই সংসদের মেয়াদ এক বছরের বেশি সময় বাকি।

এবি

Link copied!