Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৬, ২০২৩, ১১:২৯ এএম


টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

দশমবারের মতো আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত হওয়ার পর গোপালগঞ্জ ও খুলনা সফরের অংশ হিসেবে গোপালগঞ্জে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এ সফরে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল সোয়া ৮টায় গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশ্য রওনা দেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু হয়ে সকাল ১০টা ৫৫ মিনিটে তিনি টুঙ্গিপাড়া পৌঁছান। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও উন্নয়ন কাজ শেষ হয়েছে। জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এরপর দুপুর ২টায় টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে প্রধানমন্ত্রীর খুলনার উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা রয়েছে। সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাতযাপন করবেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে। এরপর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

টিএইচ

Link copied!