Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

‘বিএনপির কর্মসূচি দেখলে মনে হয় খালি কলসি বেশি বাজে’

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১২, ২০২৩, ০৩:৩০ পিএম


‘বিএনপির কর্মসূচি দেখলে মনে হয় খালি কলসি বেশি বাজে’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপির কর্মসূচি দেখলে মনে হয় খালি কলসি বেশি বাজে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) এসব কথা বলেন, ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির অবস্থান কর্মসূচি নিয়ে অনেক হাঁক-ডাক দেয়। হাঁস ডিম পাড়ার আগে অনেক হাকডাক দিয়ে একটা ডিম পাড়ে। তেমনি বিএনপির অবস্থানে কয়েক হাজার লোক হয়। তাদের কর্মসূচি হাঁসের হাক-ডাকের মতো। সাধারণ মানুষ তো দূরের কথা, তাদের দলের কর্মীরাই আসেনি।

১১ জানুয়ারতে তাদের গণঅবস্থান কর্মসূচিতে আমরা ঢাকা শহরে যেমন সতর্ক পাহারায় ছিলাম, তেমনি ১৬ জানুয়ারিতেও রাস্তায় থাকব।’ সরকার কাউকে অরাজকতা করতে দেবে না। বিএনপি জনগণ থেকে উৎপত্তি দল নয়। তাদের জনভিত্তি নেই বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম এই সাধারণ সম্পাদক।

দেশে আইন আদালত স্বাধীন। বিএনপি যে প্রশ্ন তোলে তা ফখরুল ও আব্বাসের জামিনের মধ্যদিয়ে প্রমাণিত। তারা বেরিয়ে আসার পর গণতন্ত্রসুলভ বক্তব্য দিচ্ছেন,  মির্জা আব্বাস বলেছেন, বিএনপি ধাক্কা দিয়ে সরকার ফেলতে চায় না, নির্বাচনে সরকারকে বিদায় দিতে চায়, আমরাও তাই বলি। 

তাদের দীর্ঘায়ু কামনা করছি। আশা করছি, তারা করোনার চতুর্থ ডোজ দেবেন। কারণ তাদের আরও আন্দোলন করতে হবে।

আওয়ামী লীগ চায়, নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের বিষয়টি নির্ধারিত হবে। নির্বাচনে আসুন, জনগণ যাকে চাইবে তারাই ক্ষমতায় থাকবে। বিএনপি নির্বাচনে আসুক সেটাই চায় আওয়ামী লীগ। জেল থেকে বের হওয়ার পর বিএনপি নেতারাও কথাবার্তায় নমনীয় ভাব প্রকাশ করছেন। তারা নির্বাচনের কথা বলছেন। এটাই হচ্ছে গণতন্ত্রের রীতিনীতি।

টিএইচ

Link copied!