Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

‘জিয়াউর রহমান সরাসরি যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছেন’

মো. সোহাগ বিশ্বাস

মো. সোহাগ বিশ্বাস

জানুয়ারি ১৯, ২০২৩, ০৭:২৭ পিএম


‘জিয়াউর রহমান সরাসরি যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছেন’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ২৫ মার্চ কাল রাত্রীর পর যখন দেশের মানুষ দিশেহারা হয়ে পরেছিলো, রাজনীতিবীদরা সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছিল তখন শহীদ জিয়া একজন মেজর হয়ে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, সে ছিল একজন মুক্তিযোদ্ধা, একজন সেক্টর কমান্ডার। তিনি সরাসরি যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৩ টায় ইঞ্জিনিয়ার ইন্সটিটিউটে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবন নিয়ে আলোচনা করা হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আলোচনা সভায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছে, এদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব ৪টি সংবাদপত্র রেখেছিলেন, জিয়াউর রহমান সাংবাদপত্রকে উন্মুক্ত করে দিয়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বলেন, একাত্তরে যুদ্ধ ছিলো গণতন্ত্রের জন্য যুদ্ধ, আর এখন দেশে গণতন্ত্র নাই। কারা দেশের টাকা লোপাট করল, কানাডায় কারা অর্থ পাচার করল এই সম্পর্কে সরকারের কোন কথা নাই।

বিএনপি জনগণের দল বলে মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিনা রহমান।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই ফ্যাসিবাদ সরকারকে হঠাতে হলে শহীদ জিয়ার আদর্শকে ধারন করতে হবে। আমাদের সবাইকে এক হয়ে গণতন্ত্রের মুক্তির জন্য আন্দোলন চালিয়ে যেতে হবে। জয় আমাদেরই হবে।

এছাড়াও আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দলসহ অন্যান্য অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

টিএইচ

Link copied!