Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘মানুষ গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাবে’

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৪, ২০২৩, ১২:৩৭ পিএম


‘মানুষ গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাবে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ গণতান্ত্রিক আন্দোলেনর মধ্য দিয়ে বর্তমান সরকারের পতন ঘটাবে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে কোকোর অষ্টম মৃত্যুবার্ষিকীতে বনানীতে কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

এ সময় বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, রাজনীতি না করার পরও প্রতিহিংসার স্বীকার হয়ে মৃত্যু বরণ করতে হয়েছে কোকোকে। কোকো রাজনৈতিক পরিবারের সন্তান ছিলেন। তবে তিনি রাজনীতিবিদ ছিলেন না। তিনি একজন সাধারণ ক্রীড়াবিদ ছিলেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মৃত্যুবরণ করতে হয়েছে।

মির্জা ফখরুল বলেন, এদেশে রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে কলঙ্কময় ঘটনা আরাফাত রহমান কোকোকে গ্রেপ্তার করা। মিথ্যা মামলায় মিথ্যে অজুহাতে তাকে জেলে পাঠানো হয়।

তিনি আরও বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম জিয়া কার্যালয়ে অবরুদ্ধ থাকা অবস্থায় কোকোর মরদেহ গ্রহণ করতে হয়েছে।

এ সময় তিনি বলেন, জিয়া পরিবারের রাজনীতিতে মানুষ আস্থা রাখে। কারণ স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণণতন্ত্রের প্রতীক এই পরিবার।

এর আগে সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা নিয়ে এক অনুষ্ঠানে ফখরুল বলেন, চলমান আন্দোলনে হতাশ হওয়ার কিছু নেই, সফলতার পথেই আছে বিএনপি। স্বপ্ন ছাড়া সফল হওয়া যায় না। রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা হচ্ছে একটি স্বপ্ন। এটি নিয়ে জনগণের মধ্যে একটি আলোড়ন সৃষ্টি হয়েছে।

সংসদকে একদলীয় ক্লাবে পরিণত করা হয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব অভিযোগ করেন, ১৪ বছরে গণতান্ত্রিক সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে ক্ষমতাসীন দল।

কেএস 

Link copied!