Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

খালেদা জিয়া শহীদ মিনারকে অপমান করেছিলেন: কাদের

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৬:০৫ পিএম


খালেদা জিয়া শহীদ মিনারকে অপমান করেছিলেন: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা প্রভাতফেরী করে ৩ ঘণ্টায় শহীদ মিনারে পৌঁছে বেধিতে ফুল দিয়ে এক মিনিটও দাঁড়াইনি। তাহলে আমরা কোথায় দলবাজি করলাম? বিএনপির কি মনে নেই, ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, আপনাদের নেত্রী ফুল দেওয়ার জন্য মূল বেধিতে উঠেছিলেন। তিনি শহীদ মিনারকে অপমান করেছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩’ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই শহীদ মিনারে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খুর দিয়ে ১৪ ইঞ্চি কাটা হয়েছে। সেদিন তার রক্তে ভিজে গিয়েছিল শহীদ মিনার। এই কাজ কারা করেছে? বেগম জিয়া ক্ষমতায় থাকাকালে সাভার স্মৃতিসৌধে আমাদের নেত্রী শেখ হাসিনা ফুল দিতে গিয়েছিলেন। সেদিন আমাদের নেতাকর্মীদের সিভিল বেশে, নিরাপত্তা বাহিনীর লোক দিয়ে পেটানো হয়েছিল। কোনো রকমে ফুল দিয়ে নেত্রীকে ফিরতে হয়েছিল। শেখ হাসিনা যেখানে গেছেন সেখানেই বাধা দেওয়া হয়েছিল।

ওবায়দুল কাদের বলেন, মাতৃভাষা রাষ্ট্রভাষা হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে। আর এই মাতৃভাষা বিশ্ব স্বীকৃতি পেয়েছে শেখ হাসিনার জন্য, এটা হচ্ছে প্রকৃত ইতিহাস।

আলোচনাসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

এবি

Link copied!