Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

দেশটা এখন বিপদের মধ্যে আছে: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ১১, ২০২৪, ০৩:৫৩ পিএম


দেশটা এখন বিপদের মধ্যে আছে: মির্জা আব্বাস

সাংবাদিকদের উদ্দেশে করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দেশটা কিন্তু এখন একটা বিপদের মধ্যে আছে।  সরকারের কাছে দেশটা যদিও বা একটা স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে। আসলে ব্যাপারটা কিন্তু তা নয়।

আজ সোমবার দুপুরে রাজধানী শাজাহানপুরে তার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস এসব কথা বলেন। ৯ মার্চ নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লিফলেট বিতরণ পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে দেয়া তাঁর বক্তব্য কয়েকটি পত্রিকা ভুলভাবে উপস্থাপন করেছে এমন অভিযোগ করেন মির্জা আব্বাস। ভুল বোঝাবুঝির সৃষ্টি যাতে না হয়, সে জন্যই এই সংবাদ সম্মেলন বলে জানান তিনি।

মির্জা আব্বাস বলেন, গণতান্ত্রিক ও মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা প্রায় ১৭ বছর ধরে আন্দোলন করে যাচ্ছি। এই ধারাবাহিকতায় গেলো বছরের ২৮ অক্টোবর অতর্কিত আক্রমণ হয়ে গেলো।

তিনি বলেন, আমাদের তো এমন বিষয় না যে কালকেই ক্ষমতায় যেতে হবে। আগে বলছি এখনও বলছি , এ আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য না, এ আন্দোলন জনগণের মৌলিক অধিকার , কথা বলার অধিকার, ভোটের অধিকার , বাঁচার জন্যই আমাদের এ আন্দোলন। এ আন্দোলন চলবে, এ আন্দোলন থেমে থাকবে না। আমরা না পারি আর কেউ করবে, আন্দোলন হবেই।

সরকার ভয়ে আছে জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী পরিচিত, সরকার একটা ডামি নির্বাচন করে ক্ষমতায় এসেছে। 

দেশটা কিন্তু এখন একটা বিপদের মধ্যে আছে সাংবাদিকদের তিনি বলেন, সরকারের কাছে দেশটা যদিও বা একটা স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে। আসলে ব্যাপারটা কিন্তু তা নয়। একজন মন্ত্রী বলেন ‍‍` বড়ই দিয়ে ইফতার করেন" । কিন্তু সে মন্ত্রীর হয়ত অভিজ্ঞতাই নাই, খালি পেটে বড়ই খেলে একজন মানুষ মারা যেতে পারেন। খালি পেটে বড়ই খেলে কত বড় মারাত্মক সমস্যা হতে পারে।

"জনগণের জন্য বড়ই, বেগুনির বদলে পেঁপে আরো কিছু, আর তাদের জন্য দামি ফল, খেজুর, আঙুর " শিল্পমন্ত্রীর ইফতার নিয়ে বক্তব্যের প্রতিক্রিয়ায় এ সব মন্তব্য করেন মির্জা আব্বাস।

বিআরইউ

Link copied!