community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

নো হেলমেট, নো ফুয়েল

মন্ত্রী এমপির লোক বলেও যেন কেউ পার না পায় : কাদের

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ৩০, ২০২৪, ০৪:২৯ পিএম


মন্ত্রী এমপির লোক বলেও যেন কেউ পার না পায় : কাদের

ঈদের সাত দিন আগ থেকে ঈদের পাঁচ দিন পর পর্যন্ত সারাদিন সিএনজি স্টেশনগুলো খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সিএনজি স্টেশনগুলো ঈদের সাত দিন আগে থেকে এবং পাঁচ দিন পর পর্যন্ত সারাদিন খোলা থাকবে। এ সময় নো হেলমেট, নো ফুয়েল নীতি চালু থাকবে। মন্ত্রী এমপির লোক বলেও যেন কেউ পার না পায়।

রাজধানীর বিআরটিএর সদর কার্যালয়ে বৃহস্পতিবার (৩০ মে) ঈদুল আজহা উপলক্ষে সড়কপথে যাত্রীসাধারণের যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এসব কথা বলেন মন্ত্রী।

ঈদযাত্রা স্বাভাবিক রাখতে কোরবানির ঈদে মহাসড়কে পাসে পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে সড়ক ও মহাসড়ক বিভাগ। ঈদের দিনসহ এর আগের তিন দিন ও পরের তিন দিন মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান ও লরী চলাচল বন্ধ রাখতে হবে।

তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য গার্মেন্টস সামগ্রী, ঔষধ সার এবং জ্বালানি বহনকারী যানবাহনসমূহ এর আওতামুক্ত থাকবে।
ঈদ যাত্রায় অতিরিক্ত ভাড়া না নিতে পরিবহন মালিকদের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গাড়ির ফিটনেস ঠিক রাখতে হবে। লক্কড় ঝক্কর গাড়িতে রং দিয়ে লাভ নেই। হেলপার যেন ড্রাইভার না হয় এই খেয়াল রাখতে হবে।

বিশেষ করে দূরের যাত্রায়।
মেয়র হানিফ ফ্লাইওভারে সব সময় যানজট লেগে থাকে, জনস্বার্থে তা সমাধান করতে হবে। ঈদে পোশাক কারখানা ছুটি দিলে যানজটের সৃষ্টি হয়, এ বিষয়ে বিশেষভাবে নজর রাখার নির্দেশ দেন মন্ত্রী।

এ সময় জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত রাস্তাসমূহকে ঈদের সাত দিন আগেই পুরোপুরি ঠিক করার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

আরএস

Link copied!