Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

এনটর্ক ১২৫-এর নতুন রং নিয়ে এলো টিভিএস

আমার সংবাদ ডেস্ক

সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৬:৫৫ পিএম


এনটর্ক ১২৫-এর নতুন রং নিয়ে এলো টিভিএস

বাইকের জগতে টিভিএসের জনপ্রিয়তা বিশ্বের সব দেশেই। বাইক, স্কুটারের নতুন ভার্সনে বিভিন্ন আপডেট নিয়ে আসছে সংস্থাটি। এবার তাদের জনপ্রিয় স্কুটার টিভিএস এনটর্ক ১২৫- এর নীল রঙের রেস এডিশন নিয়ে আসছে টিভিএস। সঙ্গে থাকছে একাধিক অত্যাধুনিক ফিচার্স।

নতুন রেস এডিশনের উল্লেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে পাস-বাই সুইচ, ডুয়াল সাইড স্টিয়ারিং লক, পার্কিং ব্রেক এবং ইঞ্জিন কিল সুইচ। রাইডারের স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করার জন্য এতে রয়েছে টিভিএস স্মার্টকানেক্টটিএম।

টিভিএস-এর এই লেটেস্ট স্কুটারে রয়েছে প্রায় ৬০টির কাছাকাছি কানেক্টিভিটি ফিচার্স। রয়েছে স্মার্টএক্সটক-এর মতো অ্যাডভান্সড ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং সোশ্যাল মিডিয়া অ্যালার্টের জন্য স্মার্টএক্সট্র্যাক। খবর, ওয়েদার ফরকাস্ট ইত্যাদি ক্ষেত্রেও কাজে লাগবে এই গুরুত্বপূর্ণ ফিচারটি।

এছাড়াও নতুন ট্রাফিক টাইম স্লাইডার স্ক্রিন রয়েছে স্কুটারটিতে। এর সাহায্যে চালকরা ক্রিকেট বা ফুটবলের স্কোর, লাইভ একিউআই – ট্রাফিক সিগন্যালে অপেক্ষারত অবস্থায় একাধিক জরুরি ও বিনোদনমূলক আপডেটে পেতে সাহায্য করে। আরও পার্সোনালাইজেশনের জন্য এই স্কুটারের চালকরা ইন্টারফেস কাস্টমাইজ় করে নিতে পারবেন। আর সেই ইন্টারফেস চালকদের জন্য অত্যন্ত সুবিধাজনকও হতে চলেছে।

টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশনটিতে দেওয়া হয়েছে এক্সটার্নাল ফুয়েল ফিল, ইউএসবি চার্জার, একটি ২০ লিটারের বুট ক্যাপাসিটি এবং টিভিএস ইজেড সেন্টার স্ট্যান্ড।

আগের মডেলগুলোর মতোই লেটেস্ট কালার মডেলের এই টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশনে দেওয়া হয়েছে একটি ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফোর-স্ট্রোক, থ্রি ভালভ, এয়ার কুলড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন। স্কুটারটি সর্বাধিক ৬.৯ কিলোওয়াট পাওয়ার জেনারেট করতে পারে ৭০০০আরপিএমে এবং ১০.৫ এনএম পিক টর্ক দিতে পারে ৫,৫০০আরপিএমে।

অন্য দিকে এই টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশনের সর্বাধিক স্পিড ঘণ্টায় ৯৫ কিলোমিটার এবং অ্যাক্সিলারেশন ঘণ্টায় মাত্র ৯ সেকেন্ডের মধ্যেই ০-৬০ কিলোমিটার। নতুন মেরিন ব্লু টিভিএস এনটর্ক ১২৫-এর দাম থাকছে ভারতীয় বাজারে ৮৭ হাজার ১১ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পাওয়া যাবে ১ লাখ ৪৪ হাজার টাকা।

সূত্র: এক্সপ্রেস ড্রাইভ

আরইউ

Link copied!