Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ভারতকে ২-১ গোলে হারালো বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৭, ২০২২, ০৭:১৫ পিএম


ভারতকে ২-১ গোলে হারালো বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে দারুণ ধারাবাহিকতা দেখিয়ে বাংলাদেশ টানা দ্বিতীয় জয় তুলে নিলো। বুধবার (২৭ জুলাই) ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা হারালো স্বাগতিক ভারতকে।

২০১৯ সালের ফাইনালে হারের শোধ তুলে নিলো একই স্কোরে। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে ২-১ গোলে জিতেছে বাংলাদেশের যুবারা। জোড়া গোল করেছেন ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা। ভারতের হয়ে গোল করেন গুরকিরাত সিং।

অষ্টম মিনিটে খেলার ধারার বিপরীতে সুযোগ পেয়েছিল বাংলাদেশ। সতীর্থের লং পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়েছিলেন পিয়াস আহমেদ, পোস্ট ছেড়ে সামনে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপও করেছিলেন, কিন্তু বল গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি টোকা দেওয়ার কেউ ছিল না সেখানে। এতে এগিয়ে যাওয়া হয়নি বাংলাদেশের।

১৭ মিনিটে আবারও সুযোগ তৈরি করেন পিয়াস। ডিফেন্ডারদের ছিটকে দিয়ে ডান দিক দিয়ে আক্রমণে উঠে পোস্টে ছেড়ে বক্সের মাথায় এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়েছিলেন।

কিন্তু নিজে শট না নিয়ে গোলমুখে বল বাড়ান। সতীর্থ বলের নাগাল পাওয়ার আগেই বিপদমুক্ত করেন ডিফেন্ডাররা।

ভারতের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২৯ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। নিজেদের অর্ধ থেকে ইমরানের উঁচু করে দেওয়া বল ভারতের এক ডিফেন্ডার ক্লিয়ার করতে পারেননি।

বল তার পা হয়ে উঠে যায় উপরে। পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন গোলরক্ষকও। নোভা বলের নিয়ন্ত্রণে নিয়ে দেখে-শুনে কোনাকুনি শটে জাল খুঁজে নেন।

ঘুরে দাঁড়াতে সময় নেয়নি ২০১৯ সালের চ্যাম্পিয়নরা। ভিবিন সিংয়ের ক্রসে লাফিয়ে হেডে গোল করেন গুরকিরাত সিং। গোলরক্ষক আসিফের কিছুই করার ছিল না।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। স্পট কিক থেকে নোভা ফের দলকে এগিয়ে নেন। বক্সে এই ফরোয়ার্ডই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।  

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার প্রচেষ্টা চালায় ভারত কিন্তু স্বাগতিকদের কোনো সুযোগ দেয়নি পল স্মলির শিষ্যরা। বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণে হানা দিলেও দক্ষতার সহিত আটকে দেয় তানভিররা।

দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেপাল। প্রথম ম্যাচেই হেরে তৃতীয় স্থানে ভারত, চতুর্থ শ্রীলংকা এবং মালদ্বীপ পঞ্চম স্থানে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে শীর্ষ দুই দল ফাইনালে লড়বে। 
শুক্রবার মালদ্বীপের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।


আমারসংবাদ/টিএইচ
 

Link copied!