Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিলে সাকিবকে বিসিবির চিঠি

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৮, ২০২২, ১২:২৯ পিএম


বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিলে সাকিবকে বিসিবির চিঠি

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ‘বেট উইনার’ নিউজের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। এ খবর দিন দুয়েক আগে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জানান খোদ টাইগার এ অলরাউন্ডার। 

আর তারপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। কারণ, বেট উইনার নিউজ হচ্ছে বেট উইনারডটকমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত।

যার ফলে বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে সাকিব আল হাসানকে চিঠি দিয়েছে বিসিবি। বাঁহাতি এ অলরাউন্ডারকে রোববার ই-মেইল করা হয়েছে বলে জানান বোর্ডের এক কর্মকর্তা।

বাংলাদেশের কোনো নাগরিক ক্যাসিনো বা জুয়া-সংশ্নিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হতে পারবেন না। সংবিধানেও জুয়া-সংশ্নিষ্ট বিষয়কে নিষিদ্ধ করা হয়েছে। 

বিসিবি থেকে বিষয়টি অবহিত করা হয়েছে সাকিবকে। সিইও নিজামউদ্দিন চৌধুরী এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস আলাদা করে কথা বলেছেন তার সঙ্গে।

বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের চুক্তি সমর্থন করে না বিসিবি

সাকিবের দাবি, বেটউইনার খেলাধুলার নিউজ পোর্টাল। এ কারণেই চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলে (এসিসি) এ ধরনের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার ক্ষেত্রে বাধা নেই বলে জানান তিনি।

তবে দেশের আইনের প্রতি সম্মান দেখিয়ে চুক্তি বাতিল করতে পারেন ৩৫ বছর বয়সী এ ক্রিকেটার। বিষয়টি সমাধান করেই এ মাসের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন তিনি।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!