Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

এশিয়া কাপের দল ঘোষণা, ফিরলেন সাব্বির

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৩, ২০২২, ০৭:৩৭ পিএম


এশিয়া কাপের দল ঘোষণা, ফিরলেন সাব্বির

আসন্ন এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। এদিকে এশিয়া কাপের জন্য শনিবার (১৩ আগস্ট) ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রায় তিন বছর পর জাতীয় দলে ফিরলেন সাব্বির রহমান। এদিকে চোটমুক্ত হয়ে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া ফিরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম।

বাংলাদেশের ক্রিকেটে সম্ভাবনাময় একজন ব্যাটসম্যান হলেন সাব্বির রহমান রুম্মন। অফ ফর্ম নয়, বরং শৃঙ্খলা ভঙের কারণে ২০১৯ সালের সেপ্টেম্বরের পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন এ তারকা ব্যাটসম্যান।

সাব্বিরের ফেরার প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সাব্বির অভিজ্ঞ ক্রিকেটার। টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে ওর খেলার অভিজ্ঞতা থেকেই দলে নেয়া হয়েছে। 

আমরা টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করেই সাব্বিরের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। কিছু কিছু জায়গায় কিছু খেলোয়াড়কে এভাবে চিন্তা করতে হয়। আন্তর্জাতিক অভিজ্ঞতা দেখতে হয়। 

যেহেতু এবার আমাদের ইনজুরি সংখ্যা বেশি, এজন্য একজন বাড়তি মিডলঅর্ডার ব্যাটসম্যান দরকার।’

সাব্বির-সাইফউদ্দিনের মতো ফেরার সম্ভাবনা ছিল সৌম্য সরকারের। তাকে টি-টোয়েন্টি দলে ফেরানো নিয়েও অনেকদিন ধরে আলোচনা হচ্ছিল। তবে এবার সুযোগ মেলেনি বাঁহাতি এই ব্যাটারের।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে চোটের কারণে ছিটকে পড়েছেন নুরুল হাসান সোহান, লিটন দাস আর শরিফুল ইসলাম। বাদ পড়েছেন মুনিম শাহরিয়ার আর নাজমুল হোসেন শান্ত। এদিকে বিশ্রাম শেষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম।

এশিয়া কাপে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!