Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

এশিয়া কাপ নয়, আমাদের টার্গেট বিশ্বকাপ: পাপন

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৮, ২০২২, ০৫:২১ পিএম


এশিয়া কাপ নয়, আমাদের টার্গেট বিশ্বকাপ: পাপন

এশিয়া কাপ এমন একটি ফরম্যাটে হতে যাচ্ছে যেখানে বাংলাদেশ দলের পারফরম্যান্স নড়বড়ে। টি-টোয়েন্টিতে এখনই নিজেদের প্রমাণ দিতে পারছেন না টাইগাররা।

এর অন্যতম কারণ বাংলাদেশ দলে তেমন কোনো পাওয়ার হিটার নেই।  অথচ টি-টোয়েন্টি পাওয়ার হিটের খেলা। এখানে উইকেটে থিতু হওয়ার পর রানে যাওয়া বা ডট বল খেলার সুযোগ কম। 

এদিকে এশিয়া কাপ থেকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে আমূল পরিবর্তন আসবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। 

তার দৃষ্টিতে এই মঞ্চটা বাংলাদেশের প্রধান টার্গেট নয়, বিশ্বকাপকে মাথায় রেখেই সবকিছুতে পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ বিশ্বকাপই টাইগারদের মূল টার্গেট।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) মিরপুরে সংবাদ সম্মেলনে পাপন বলেন, ‘আমরা একটা পাওয়ার হিটিং কোচ নিয়ে কাজ করছিলাম। তখন জেমি বললো এটাতে ওর নজর আছে। ও এটা নিয়ে কাজ করছে। আমরাও বিষয়টা দেখছি। আর আমাদের মূল টার্গেট কিন্তু এশিয়া কাপ না, টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

বিশ্বকাপটা অনেক চ্যালেঞ্জিং। কারণ ওটা হবে অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো জায়গায় আমরা স্ট্রাগল করি। ওইখানে কন্ডিশন, উইকেট; সবকিছু ভিন্ন। সেটার কথা মাথায় রেখেই আমরা কাজ করছি। তাই এশিয়া কাপে দলে কিছু পরিবর্তন করে দেখতে চাই।’

পাপনের ভাষ্য, ‘আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ এখন হচ্ছে ...আপনারা জানেন যে, আমাদের টি-টোয়েন্টিতে নিশ্চিত যারা, যারা নাকি ফার্স্ট চয়েস হিসেবে দলে থাকতই, যদি আপনাদের কাউকে টিম বানাতে বলি, যদি বলি সব প্লেয়ার অ্যাভেইলেবল, এখন টিম বানাও; তাহলে অবশ্যই আপনারা ওপেনিংয়ে তামিম-লিটনকে রাখতেনেই।

কিন্তু এই দুজনই নেই। এটাও একটা বড় চ্যালেঞ্জ। আবার ধরেন, আপনি মিডল অর্ডারে ফিনিশিংয়ের জন্য কাউকে দরকার, তাহলে ন্যাচারালি আপনাদের মাথায় আসবে সোহান, ফর এগজাম্পল। এই ধরনের প্লেয়ারগুলো এবার নেই।’

তিনি আরও যোগ করেন, ‘আমরা এশিয়া কাপ থেকেই চিন্তাধারা বদলাতে চাই। নাহলে বিশ্বকাপে গিয়ে খুবই বাজে পারফরম্যান্স দেখতে হবে। সে জন্য আমরা একটা আমূল পরিবর্তন আনতে চাচ্ছি, মাইন্ডসেট পরিবর্তন করতে চাচ্ছি। আমাদের টার্গেট রাখতে হবে যেন ১৮০, ১৯০ বা ২০০ করতে পারি।’


আমারসংবাদ/ টিএইচ

Link copied!