Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

তারকা ওপেনার ছাড়াই ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

সাহিদুল ইসলাম ভূঁইয়া

সেপ্টেম্বর ২, ২০২২, ০৪:১১ পিএম


তারকা ওপেনার ছাড়াই ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বেজে উঠেছে। সেপ্টেম্বরের প্রথম দিন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। এবার একদিন পর বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে হট ফেভারিট ইংল্যান্ড।

ইংলিশদের দল ঘোষণায় নতুন কোনো নাম চমক হিসেবে না আসলেও বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছে বড় তারকার নাম। দীর্ঘদিন ধরে ব্যাট হাতে অফ ফর্মে আছেন দলটির তারকা ওপেনার জেসন রয়। এই তারকা ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।

দুবাই বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাট হাতে খুব খারাপ সময় পার করছিলেন জেসন রয়। এই সময়ের মধ্যে খেলা ১১ টি-টোয়েন্টিতে মাত্র ১৮ গড়ে ২০৬ রান করেছিলেন রয়। স্ট্রাইক রেটটাও ঠিক ইংলিশ ক্রিকেট সুলভ নয়। এমনকি চলতি দ্য হানড্রেড ক্রিকেটেও ফর্মে নেই রয়। তাই দল থেকে বাদ পড়েছেন রয়।

অন্যদিকে এই ক্রিকেটার বাদ পড়ায় ভাগ্য খুলেছে ফিল সল্টের। চলতি বছর টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া সল্ট চলমান দ্য হানড্রেড ক্রিকেটেও আছেন দুর্দান্ত ফর্মে। ১০০ বলের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক সল্ট ৮ ম্যাচে ৪৪ গড়ে করেছেন ৩১৩ রান। যা তাকে বিশ্বকাপের দলে জায়গা পেতে সুযোগ করে দিয়েছেন।

মর্গানের কাছ থেকে দায়িত্ব পাওয়া জস বাটলার প্রথমবারের মতো বৈশ্বিক কোনো আসরে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন। এদিকে এই মুহূর্তে চোটাক্রান্ত থাকায় বিশ্বকাপের আগে পাকিস্তানের মাঠে খেলা সিরিজে দলকে নেতৃত্ব দেবেন মঈন আলী। দলে থাকছেন বেন স্টোকসও।

মর্গানের বদলে এবারের বিশ্বকাপে নিজের জায়গা পাকা করেছেন ডেভিড মালান। চলতি বছর ১৪৮ স্ট্রাইক রেটে রান তোলা মালান দ্য হানড্রেড ক্রিকেটেও আছেন দারুণ ফর্মে। প্রায় ৬০ গড়ে করে ফেলেছেন ৩৫৮ রান।

এদিকে দল থেকে চোটের জন্য ছিটকে গেছেন পেসার টাইমাল মিলস। তবে দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে লিয়াম ডওসন এবং রিচার্ড গ্লেসনের সঙ্গে অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরবেন তিনি।

২২ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে পার্থে নামার মধ্য দিয়ে শুরু হবে বিশ্বকাপে ইংলিশদের মিশন। তার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে একই স্কোয়াড নিয়ে মাঠে নামবে ইংলিশরা। এ ছাড়াও এর আগে পাকিস্তান সফরে পাঁচজন নতুন খেলোয়াড়কে সুযোগ দেবে ইসিবি।

বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারেন, ক্রিস জর্দান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভ ক্রিকেটার: টাইমাল মিলস, লিয়াম ডওসন, রিচার্ড গ্লেসন।

Link copied!