Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

লিগ কমিটির দায়িত্বে মুর্শেদীর জায়গায় সালাউদ্দিন

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৩:১৩ পিএম


লিগ কমিটির দায়িত্বে মুর্শেদীর জায়গায় সালাউদ্দিন

রাজনীতি ও ব্যবসায়িক ব্যবস্ততার কারণ দেখিয়ে সম্প্রতি পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব ছেড়ে দেন আবদুস সালাম মুর্শেদী। তার স্থলাভিষিক্ত কে হবেন তা নিয়ে ছিল ধোঁয়াশা।

বলা হচ্ছিল বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই এই দায়িত্ব নেবেন। অবশেষে গুঞ্জনই সত্যি হলো।

বুধবার (১৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বাফুফের নির্বাহী কমিটির সভায় কাজী মো. সালাউদ্দিন নিজেই নিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব।

বাফুফে ভবনে সশরীরে উপস্থিত থেকে সালাউদ্দিনের সঙ্গে দীর্ঘ সময় আলোচনা করেন সালাম মুর্শেদী। ১৪ বছর ধরে লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকা মুর্শেদীও বিদায় বেলায় এসে নিজের সময়ের সাফল্যের কথাই বলেছেন, ‍‍`ক্লাব ও সবার সহযোগিতায় আমি লিগটি পরিচালনা করেছি। 

১৩টি লিগ শেষ করতে পেরেছি বলে আমি সবার কাছে কৃতজ্ঞ। আমি সফলভাবে দায়িত্ব পালন করায় সভাপতি আমাকে ধন্যবাদ দিয়েছেন। এই পত্রটি আমার কাছে বিশেষ।‍‍`

লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব নিলেও এ প্রসঙ্গে কোনো কিছুই বলেননি সালাউদ্দিন। শিগগির আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নিজের কর্মপরিকল্পনা তুলে ধরবেন বাফুফে সভাপতি। 

তার প্রাথমিক পরিকল্পনা লিগ কমিটির দুটি স্তর করার। একটি থাকবে প্ল্যানিং কমিটি, যেখানে তিনিসহ মোট পাঁচ সদস্য থাকবেন। ফেডারেশনের চার সহসভাপতি থাকবেন সেই কমিটিতে। 

আরেকটি থাকবে বাস্তবায়ন কমিটি, যেখানে লিগে অংশগ্রহণকারী ক্লাবগুলোর প্রতিনিধির সঙ্গে পল্গ্যানিং কমিটির দু‍‍`জন আর একজন বাইরের সদস্য থাকবেন।

বাফুফের নির্বাহী কমিটির সভায় আগামী মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিদেশি ফুটবলারের কোটা একটি বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। 

গেল মৌসুমে একটি ক্লাব ৪ জন বিদেশি রেজিস্ট্রেশন করে এক ম্যাচে চারজনই খেলাতে পেরেছে। নতুন মৌসুমে ক্লাবগুলো একজন বিদেশি বেশি রেজিস্ট্রেশন করতে পারবে। তবে এক ম্যাচে খেলতে পারবে চারজনই।


টিএইচ

Link copied!