Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

কোস্টারিকার জালে স্পেনের ৭ গোল

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২৪, ২০২২, ১২:৩৫ এএম


কোস্টারিকার জালে স্পেনের ৭ গোল

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কোস্টা রিকার জালের গুনে গুনে সাত গোল দিয়েছে স্প্যানিশরা।বুধবার (২৩ নভেম্বর) দিনের তৃতীয় ম্যাচে কোস্টা রিকাকে ৭-০ গোলে হারিয়েছে স্পেন। দলের জয়ের ম্যাচে জোড়া গোল করেন ফেররান তরেস। একটি করে দানি ওলমো, মার্কো অ্যাসেনসিও, জাভি, কার্লোস সলের ও মোরাতা।

এবারের বিশ্বকাপে এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যবধানে জয়। তাছাড়া বিশ্বকাপে এটাই স্পেনের সবচেয়ে বড় জয়। এর আগেরটি ছিল ১৯৯৮ সালে। সেবার বুলগেরিয়ার বিপক্ষে ৬-১ ব্যবধানে জিতেছিল স্পেন।

এই গ্রুপে দিনের অন্য ম্যাচে জাপানের কাছে অঘটন হয়েছে জার্মানির। ৪ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের ২-১ গোলে ব্যবধানে হারিয়েছে। সুতরাং এই গ্রুপে পয়েন্টের খাতা খুলেছে জাপান ও স্পেন। দুদলেরই সমান ৩ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষে আছে স্প্যানিশরা। জার্মানি ও কোস্টা রিকার পয়েন্ট শূন্য।

বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হওয়া ম্যাচটিতে একচেটিয়া খেলেছে স্প্যানিশরা। তাদের সামনে দাঁড়াতেই পারেনি কোস্টা রিকা। স্পেন বল দখলে রেখেছে ৮২ভাগ সময়। তার মধ্যে আক্রমণ করেছে ১৭ বার। যার ৮টিই অনটার্গেট শট। যার মধ্যে সাফল্য এসেছে সাতটিতে। অন্যদিকে ব্যাকফুটে থাকা কোস্টা রিকা আক্রমণ তো দূরে নিজেদের জাল সামলাতেই ব্যস্ত ছিল।
ম্যাচটির ১১ মিনিটেই লিড নিয়ে নেয় স্পেন। প্রথম গোল আসে দানি ওলমোর পা থেকে। ২১ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন মার্কো অ্যাসেনসিও। এরপর টানা দুই গোল করেন ফেররান তসের। একটি করেন পেনাল্টি থেকে, আরেকটি নিজের দৃঢ়তায়।

ম্যাচের ৭৪ মিনিটে স্কোরলাইন ৫-০ করেন জাভি। এরপর স্কোরবোর্ডে নাম লেখান কার্লোস সলের ও মোরাতা। ৯০ মিনিটে করেন সলের। আর শেষ পেরেকটি মারেন মোরাতা। তাতে উৎসবের আনন্দে ভাসে স্পেন। পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করল স্প্যানিশরা।

ইএফ

Link copied!