Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

সৌদি আরবে ফুটবল বিশ্বকাপের সম্প্রচার বন্ধ, হতাশ সমর্থকরা

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ২৭, ২০২২, ১২:৫৪ পিএম


সৌদি আরবে ফুটবল বিশ্বকাপের সম্প্রচার বন্ধ, হতাশ সমর্থকরা

চলমান কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখায় সৌদি আরব। দেশটির সেই ঐতিহাসিক জয়ের ম্যাচই দেখতে পারেনি সৌদি আরবের দর্শকরা। নিয়ম লঙ্ঘন করায় কাতারভিত্তিক একটি স্ট্রিমিং পরিষেবার সম্প্রচার বন্ধ করে দিয়েছে সৌদি সরকার। আর এ কারণেই বিশ্বকাপের কোনো ম্যাচ দেখতে পারছেন না সেদেশের ফুটবল ভক্তরা।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কাতার ভিত্তিক সম্প্রচারকারী প্রতিষ্ঠান বেইন স্পোর্টসের মালিকানাধীন টড টিভি সৌদি আরবে বিশ্বকাপের ২২টি ম্যাচ ফ্রি-টু-এয়ার সম্প্রচারের কথা রয়েছে। কিন্তু বিশ্বকাপ ফুটবল শুরু  হওয়ার আগেই সৌদি আরবে ওই চ্যানেলের সম্প্রচার বন্ধ হয়ে যায়।

সৌদির গণমাধ্যম বিষয়ক মন্ত্রণালয় জানায়, স্ট্রিমিং পরিষেবাটি নিয়ম লঙ্ঘন করায় তাদের সম্প্রচার বন্ধ রাখা হয়েছে।

টড টিভি তাদের বিজ্ঞাপনদাতাদের জানায়, বর্তমানে বিভ্রাটের সম্মুখীন হওয়ায় তাদের পরিষেবাটি বন্ধ রয়েছে। বর্তমান পরিস্থিতি ও সমস্যাগুলো তাদের নিয়ন্ত্রণের বাইরে বলেও জানায় তারা।

এদিকে, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচসহ বাকি ম্যাচগুলো দেখতে না পারায় হতাশ সৌদি আরবের ফুটবল ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তারা নিজেদের এই হতাশা ব্যক্ত করছে।

২০১৭ সালে কাতারের সঙ্গে সম্পর্ক খারাপ হয়েছিল সৌদি আরব, সংযুক্ত আরব আমিরশাহি, বাহরিন ও মিশরের। ইরানের কিছু উগ্রবাদী সংগঠনকে মদত দেওয়ার অভিযোগ তুলে দোহার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে চার দেশ। এই সময়ের কাতারের সম্প্রচারকারী সংস্থাকে নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু গত বছর সেই নিষেধাজ্ঞা তুলে নেয় রিয়াধ। কিন্তু আবার বিশ্বকাপের সম্প্রচার নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

টিএইচ

Link copied!