Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

এবার পদত্যাক করলেন দ.কোরিয়ার কোচ বেন্তো

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ডিসেম্বর ৬, ২০২২, ০৪:৪১ পিএম


এবার পদত্যাক করলেন দ.কোরিয়ার কোচ বেন্তো

ব্রাজিলের কাছে হেরে বিশ্বকাপ শেষ দক্ষিণ কোরিয়ার। দল বাদ পড়ার পর কোরিয়ার প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাড়ান পাওলো বেন্তো।

যদিও তার বিদায়কে ব্রাজিলের কাছে হারের সঙ্গে মেলানোটা ঠিক হবে না। কারণ বেন্তো কোরিয়ার প্রধান কোচের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন গত সেপ্টেম্বরেই। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন এই কোচ।

বেন্তো এশিয়ান দেশটির দায়িত্ব নেন ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের পর। গত দুই বিশ্বকাপে এশিয়ার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে না পারলেও তার অধীনেই কাতার বিশ্বকাপের নকআউট রাউন্ডে খেলার সুযোগ পায় এশিয়ার এই দল।

সংবাদ মাধ্যমকে পাওলো বেন্তো বলেন, আমি শুধু খেলোয়াড় এবং প্রেসিডেন্টকে বিষয়টি জানিয়েছি। সেপ্টেম্বরেই সিদ্ধান্তটি নিয়েছিলাম। তারা যা করেছে, এর জন্য ধন্যবাদ জানাই। চার বছরেরও বেশি সময় ধরে তাদের কোচ হিসেবে থাকতে পেরে আমি সন্তুষ্ট এবং গর্বিত। এখন আমি বিশ্রামে যাচ্ছি, এরপর দেখব কি হয়।

ব্রাজিলের সঙ্গে বড় ব্যবধানে হারলেও দলের পারফরম্যান্স নিয়ে গর্বিত বেন্তো। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি এবারের বিশ্বকাপে এবং গত চার বছরে আমরা যেমন খেলেছি, তা নিয়ে গর্বিত হতে পারি। গ্রুপপর্বে তো আমরা খুবই ভালো খেলেছি।’

বিশ্বকাপের আগে ৫৩ বছর বয়সী এই পর্তুগীজ কোচের অধীনে ৫৩ ম্যাচের ৩৩টি থেকে জয় পায় কোরিয়া। হেরেছে মাত্র ৭টিতে।

এসএম

Link copied!